May 4, 2024, 1:27 am

তামিমকে বাদ দিয়ে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

তামিমকে বাদ দিয়ে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

Spread the love

সূত্র আগেই জানিয়েছিলো, বিশ্বকাপের জন্য দলের সঙ্গে ভারতে যাচ্ছেন না তামিম ইকবাল। সেটিকে সত্যি করেই আনুষ্ঠানিক ঘোষণা দিল বিসিবি। সাকিব আল হাসানকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করা হলো বিসিবির ফেসবুক পেজে দেওয়া এক ভিডিওতে।সেই ভিডিওতে দলে সুযোগ পাওয়া ক্রিকেটাররাই ঘোষণা করেছেন নিজেদের নাম।

বাংলাদেশের বিশ্বকাপ দলে আছেন দীর্ঘদিন পর নিউজিল্যান্ড সিরিজ দিয়ে মাঠে ফেরা মাহমুদউল্লাহ রিয়াদ। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন তিনি। এরপর আয়ারল্যান্ড ও আফগানিস্তান সিরিজে তাকে রাখা হয়নি। এশিয়া কাপেও বিবেচনায় রাখা হয়নি তাকে। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে ফিরে মোটামুটি রান পেয়েছেন। এরপরই জায়গা করে নিলেন বিশ্বকাপের দলে।

এদিকে স্কোয়াডের বড় চমক, দলে রাখা হয়েছে ৫ জন পেসারকে। তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদের সঙ্গে রাখা হয়েছে তরুণ তানজিম হাসান সাকিবকেও।

বিসিবির পেজে দল ঘোষণার সেই ভিডিওতে প্রথমেই দেখা গেছে সাকিব আল হাসানকে। বিশ্বকাপে নিজের জার্সি নেড়েচেড়ে দেখে তিনি বলেন, ‘আমি সাকিব আল হাসান। বিশ্বকাপে পঞ্চমবারের মতো বাংলাদেশের প্রতিনিধিত্ব করব।’ প্রসঙ্গত, এর আগে ২০০৭, ২০১১, ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপে খেলেছেন সাকিব।

সাকিবের পরে আসে মুশফিকের পালা। জার্সির বক্স থেকে নিজের জার্সি নেড়েচেড়ে দেখার পর তিনি বলেন, আসসালামু আলাইকুম। আমি মুশফিকুর রহিম। ইনশআল্লাহ আমি এবার বিশ্বকাপে পঞ্চমবারের মতো বাংলাদেশের প্রতিনিধিত্ব করব। আমাদের জন্য দোয়া করবেন।’ এর পরে একে একে খেলোয়াড়রা তাদের বিশ্বকাপে উপস্থিতির খবর জানান।

বিশ্বকাপে বাংলাদেশের ১৫ সদস্যের দল

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান, তানজিদ হাসান ও তানজিম হাসান সাকিব।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category