May 16, 2024, 12:09 am

শহীদ শেখ জামালের জন্মদিনে বনানী কবরস্থানে স্বেচ্ছাসেবক লীগের পুষ্পস্তবক অর্পণ

শহীদ শেখ জামালের জন্মদিনে বনানী কবরস্থানে স্বেচ্ছাসেবক লীগের পুষ্পস্তবক অর্পণ

Spread the love

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৭১তম জন্মদিন উপলক্ষে তাঁর কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

রবিবার (২৮ এপ্রিল) সকাল ৯টায় বনানী কবরস্থানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে  শহীদ শেখ জামালের কবরে পুষ্পস্তবক অর্পণ করে। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ম.  আব্দুর রাজ্জাক, কাজী মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, শাহ জালাল মুকুল, তথ্য ও গবেষণা সম্পাদক মনোয়ারুল ইসলাম বিপুল, নগর উত্তর সভাপতি ইসহাক মিয়া ও সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম নাঈমসহ অনেকে  ।

শেখ জামাল ১৯৫৪ সালের ২৮ এপ্রিল গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।

তিনি ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে মাধ্যমিক এবং ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। তিনি ছিলেন সংস্কৃতিপ্রেমী এবং একজন ক্রীড়াবিদ।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সাথে শেখ জামালও গৃহবন্দি ছিলেন। সেখান থেকে পালিয়ে তিনি মুক্তিযুদ্ধের ৯ নম্বর সেক্টরে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৪ আগস্ট ব্যাটালিয়ন ডিউটি অফিসার হিসেবে ক্যান্টনমেন্টে দায়িত্ব পালন করেন তিনি। ওইদিন রাতে ক্যান্টনমেন্ট থেকে ফিরে আসেন ধানমন্ডি ৩২ নম্বরের বাড়িতে। পরদিন ১৫ আগস্ট কাক ডাকা ভোরে দিনের প্রথম সূর্য রশ্মি ধানমন্ডি লেকের পানিকে উজ্জ্বল করার আগেই ঘাতকের নির্মম বুলেটের আঘাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে সস্ত্রীক শহীদ হন শেখ জামাল।

শেখ জামালের জন্মদিন উপলক্ষে আজ সকালে বনানী কবরস্থানের সন্মুখে সাধারণ মানুষের মাঝে  কোমল পানীয় ও শ্যালাইন বিতরণ করে  বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category