June 21, 2024, 7:33 am

কুকুর নিজের প্রাণ বলি মালিকের জন্য

বিষাক্ত সাপের মুখ থেকে মালিককে বাঁচাতে পিছুপা হয়নি সে

Spread the love

কুকুর যে প্রভুভক্ত তা অনেকে জানি। এমনই একটি কুকুর নিজের প্রাণ বলি দিয়ে ফের তার প্রমাণ দিল দুই বছরের পিটবুল নং হর্ম। বিশ্বের সবচেয়ে বিষাক্ত সাপের মুখ থেকে তার মালিককে বাঁচাতে নির্ভয়ে এগিয়ে যায় সে।

জানা যায়, প্রায় চার বার বিষাক্ত কোবরা ছোবল মারে তার গায়ে। তবু প্রাণ থাকা পর্যন্ত সে লড়াই করে যায় সাপটির সঙ্গে। তারপরই আস্তে আস্তে নিস্তেজ হয়ে যায় নং।

এই ঘটনাটি ঘটেছে সেন্ট্রাল থাইল্যান্ডের পাথুম থানি অঞ্চলে।জানা গেছে, নং হর্ম গর্ভবতী ছিল। তার পেটে ১০টি ছানা ছিল। তার মালিক বুনচার্ড পাপ্রোম তার ফেসবুকে বেশকিছু ছবি পোস্ট করেন। সেখানে দেখা যায়, নং হর্মের চোয়ালে অনেকগুলো সাপের ছোবলের দাগ। নং হর্ম শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছিল এটাই তার প্রমাণ।

এ ব্যাপারে বুনচার্ড জানান, সাপের মুখ থেকে আমাকে আর আমার সন্তানকে রক্ষা করেছে নং হর্ম। তার কাছে আমি চির ঋণী থেকে গেলাম। সে নিজের জীবন দিয়ে সাপটিকে মেরেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে।

এদিকে কোবরা সাপকে বিষধর সাপের রাজা বলা হয়ে থাকে। এরা যে পরিমাণ বিষ থলিতে জমা রাখে তাতে মানুষ তো মারা যায়-ই, পূর্ণ বয়স্ক একটি হাতিরও মৃত্যু হয় মাত্র তিন ঘণ্টার মধ্যে।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category