সামুদ্রিক বন্দরের জন্য স্থানীয় সতর্ক সংকেত ৩


Md. Nazrul Islam প্রকাশের সময় : মে ৩০, ২০২২, ২:৪৮ অপরাহ্ন / ১১১
সামুদ্রিক বন্দরের জন্য স্থানীয় সতর্ক সংকেত ৩
Spread the love

উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চালন থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
সোমবার সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর (বিএমডি) এক সতর্ক বার্তায় জানিয়েছে, ঝড়ো আবহাওয়া সামুদ্রিক বন্দর, উত্তর বঙ্গোপসাগর এবং বাংলাদেশের তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় প্রভাব ফেলতে পারে।

এতে আরও বলা হয়েছে, “উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি আসতে এবং সতর্কতার সাথে চলতে বলা হয়েছে।”

এদিকে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে; ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে, সোমবার সকাল ৯টা থেকে শুরু হওয়া আরেকটি বিএমডি বুলেটিন ২৪ ঘণ্টার জন্য বৈধ বলে জানিয়েছে।

পরবর্তী 72 ঘন্টার জন্য একটি দৃষ্টিভঙ্গি হিসাবে, আবহাওয়া অফিস পূর্বাভাস দিয়েছে: “বৃষ্টি বা বজ্রবৃষ্টির কার্যকলাপ অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।”


Spread the love