ভ্যানে নিথর দেহের স্তূপ, ভাইরাল ভিডিওটি আশুলিয়ার


Md. Hasib Uddin প্রকাশের সময় : অগাস্ট ৩১, ২০২৪, ৮:৪২ পূর্বাহ্ন /
ভ্যানে নিথর দেহের স্তূপ, ভাইরাল ভিডিওটি আশুলিয়ার
Spread the love

সম্প্রতি ভ্যানে নিথর দেহের স্তূপের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি ছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে নিহত কয়েকজনের লাশের। তাদের নাম পরিচয় এখনও জানা যায়নি। তবে ভিডিওটি ভাইরাল হওয়ার পর ঘটনাটি কোথায় ঘটেছে, তা নিয়ে কৌতুহল সৃষ্টি হয়েছে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, একটি ভ্যানে কয়েকটি লাশ স্তূপ করে রাখা হয়েছে। পাশাপাশি আরেকটি লাশ ভ্যানে তুলে দিচ্ছে পুলিশ। পরে একটি পোস্টার দিয়ে লাশগুলো ঢেকে ফেলা হয়। এ সময় আরও কয়েকজন পুলিশকে আশপাশে হাঁটাহাঁটি করতেও দেখা যায়।

রিউমর স্ক্যানার জানায়, নিথর দেহের স্তূপের বহুল আলোচিত ভিডিওটি আশুলিয়া থানা সংলগ্ন এলাকার ঘটনা। ৫ আগস্ট বিকালে এ ঘটনা ঘটে। এছাড়া ঘটনাস্থলের আশপাশে থাকেন এমন দুজন দাবি করেন, ভিডিওর দেয়ালে যার পোস্টার দেখা যায় তিনি আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী আবুল হোসেন ভূঁইয়া।

জানা গেছে, দেয়ালের এই পোস্টার এখন আর নেই। ৫ আগস্টের পরপরই সব দেয়ালে নতুন রং করা হয়েছে।

এএফপির ফ্যাক্ট-চেক্ট এডিটর সাংবাদিক বলেন, ‘ঘটনাস্থলটি আশুলিয়া থানার নিকটবর্তী। বাইপাইল কেন্দ্রীয় জামে মসজিদের পাশের গলি দিয়ে ভেতরে ঢোকার পর থানার ভবনের আগের জায়গা। গুগল ম্যাপে ওই গলির আপডেটেড ইমেজ (সর্বশেষ ২০২১ সালের) না থাকায় ম্যাপে জায়গাটি সুনির্দিষ্টভাবে চিহ্নিত করা যাচ্ছে না। তবে সাভারের একাধিক সাংবাদিকের দেওয়া তথ্য, সিমিলার আরও দুটি ভিডিও এবং গুগল ম্যাপের পুরনো ইমেজ বিশ্লেষণ করে নিশ্চিত হওয়া যাচ্ছে যে, এটি আশুলিয়া থানার ৫ আগস্টের ঘটনা।’


Spread the love