এবার কোটা আন্দোলন নিয়ে মুখ খুললেন তামিম ইকবাল


Md. Hasib Uddin প্রকাশের সময় : জুলাই ১৭, ২০২৪, ৫:০২ অপরাহ্ন /
এবার কোটা আন্দোলন নিয়ে মুখ খুললেন তামিম ইকবাল
Spread the love

স্পোর্টস ডেস্ক :

সারা দেশে তথা ক্যাম্পাস ছাড়িয়ে এখন শহর থেকে শহরে, সড়ক থেকে মহাসড়কে ছড়িয়ে পড়েছে কোটাবিরোধী আন্দোলন। বিক্ষোভ-পাল্টা বিক্ষোভ এক পর্যায়ে সংঘাতে রূপ নিয়েছে। ইতোমধ্যে প্রাণ ঝরেছে অন্তত ছয়জনের। এমন প্রেক্ষাপটে অন্যদের পাশাপাশি শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন ক্রিকেটাররাও।

এতদিন বিষয়টি নিয়ে ক্রিকেটারদের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া জানা যায়নি। তবে মঙ্গলবার এ বিষয়ে প্রথম প্রতিক্রিয়া জানান জাতীয় দলের হার্ডহিটার ব্যাটার তাওহিদ হৃদয়। তার দেখাদেখি একে একে মুশফিকুর রহিম, শরিফুল ইসলাম ও নুরুল হাসান সোহানের মতো ক্রিকেটাররা আন্দোলনরত শিক্ষার্থীদের সমর্থন জানান।

বুধবার তামিম ইকবাল তার ভেরিফায়েড ফেসবুক পেজে লেখেন, আপনারা জানেন, বড় ভাইয়ের অসুস্থতায় আমার পরিবারের একটা কঠিন সময় যাচ্ছে। আমিও দেশের বাইরেই আছি। তবে দেশে যা হচ্ছে, তা জেনে মনটা আরও অস্থির হয়ে উঠেছে।

কোনো র’ক্ত’পা’ত, কোনো মৃ’ত্যুই কাম্য নয়। তরুণরাই দেশের ভবিষ্যৎ। তাই কোনো সং’ঘা’ত নয়, আলোচনায় সমাধান হোক। এই অস্থিরতা দ্রুত কেটে যাক। দেশ ও দেশের মানুষ ভালো থাকুক।

ব্যাটার তাওহিদ হৃদয় তার ভেরিফায়েড ফেসবুকে লেখেন, ‘সবকিছু থেকে দূরে আছি। তাই অনেক কিছুই দেখা হয়নি। আমার প্রাণের ঢাকা বিশ্ববিদ্যালয়। আর রক্তাক্ত না হোক।’

পেসার শরিফুল ইসলাম বলেন, ‘আমি একজন ক্রিকেটার হলেও আমি একজন ছাত্র। আমি চাই না আর কোনো ছাত্রছাত্রীর রক্ত ঝরুক।’


Spread the love