June 22, 2024, 11:46 am

পৃথিবীর সেরা বিশ্ববিদ্যালয় এমআইটিতে চান্স পেলো চাঁদপুর ছেলে নাফিস

পৃথিবীর সেরা বিশ্ববিদ্যালয় এমআইটিতে চান্স পেলো চাঁদপুর ছেলে নাফিস

Spread the love

চাঁদপুর ছেলে, নাফিস উল হক, পৃথিবীর সেরা ইউনিভার্সিটি এমআইটিতে ( Massachusetts Institute of Technology (MIT) )  চান্স পেয়েছে।

পৃথিবীর সেরা বিশ্ববিদ্যালয়গুলোতে লেখাপড়া করার স্বপ্ন বুকে লালন করেন শত শত মেধাবী তরুণ। অনেকে হয়তো তাদের স্বপ্ন বাস্তবায়ন করতে পারেন, অনেকে আবার পারেন না।

এর আগে গত বছর ১৪ আগস্ট ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত এক প্রতিযোগিতায় বিশ্বের ৯০টি দেশের প্রতিযোগীদের মধ্যে বাংলাদেশের চাঁদপুর সরকারি কলেজের মেধাবী শিক্ষার্থী মো. নাফিস উল হক সিফাত আস্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াড-২০২২ এ বাংলাদেশের প্রতিযোগী হয়ে অংশ নিয়ে ব্রোঞ্জ পদক অর্জন করে। বাংলাদেশ থেকে এ প্রতিযোগিতায় মোট চারজন শিক্ষার্থী অংশ নেয়। বুয়েট শিক্ষক প্রফেসর মোহাম্মদ কায়কোবাদ এবং প্রফেসর মুহাম্মদ সোহেল রহমান বাংলাদেশ দলের নেতৃত্ব দেন।

আমেরিকার একটি বিখ্যাত বিশ্ববিদ্যালয়ের নাম ম্যাসাচুসেটস ইনস্টিউট অব টেকনোলজি (এমআইটি)। ক্যামব্রিজে অবস্থিত এ বিশ্ববিদ্যালয়টি মূলত শরীরবিদ্যা ও ইঞ্জিনিয়ারিং এর জন্য বিখ্যাত। তবে বর্তমানে জীববিজ্ঞান, অর্থনীতি, ভাষাবিজ্ঞান ও ব্যবস্থাপনাও এখানে পড়ানো হয়। ১৮৬১ সালে যুক্তরাষ্ট্রে শিল্পায়ন বৃদ্ধির সময় প্রতিষ্ঠিত হয় এ বিশ্ববিদ্যালয়টি। বাংলাদেশের কিছু মেধাবী শিক্ষার্থীও বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষালাভ করছেন। তরুণ মেধাবীদের কাছে এমআইটি এক বিশাল স্বপ্নের অপর নাম।

বাংলাদেশের মানুষ নাফিস উল হক সিফাতের সফলতার জন্য গর্ভিতো শুভ কামনা সিফাতের জন্য।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category