June 22, 2024, 1:51 pm

181817 bangladesh pratidin Coxs Arrest

১০ মিনিটেই ছাত্রলীগ নেতা ফয়সালকে হত্যা করা হয় : র‌্যাব

Spread the love

কক্সবাজারে ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দীনকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। ঘাতকরা সময় নিয়েছে মাত্র ১০ মিনিট। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন হত্যা মামলায় গ্রেফতার প্রধান আসামি আজিজ সিকদার। আজ বুধবার বেলা ১১টার দিকে কক্সবাজার র‌্যাব-১৫ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের উপ-অধিনায়ক মঞ্জুর মেহেদী।

তিনি জানান, হত্যাকাণ্ডের পর থেকেই আসামিদের গ্রেফতারে র‌্যাব তৎপর ছিল। অভিযান চালিয়ে এজাহারনামীয় ১নং আসামি আজিজুল হক (৩৪) ও ২নং আসামি ফিরোজ আলমকে (৩৩) গ্রেফতার করে র‌্যাব।

উপ-অধিনায়ক মঞ্জুর মেহেদী জানান, এই হত্যাটি সংঘবদ্ধভাবেই করা হয়। তবে হত্যার মূল উদ্দেশ্য কী সেটি এখনো জানা যায়নি। এই হত্যার সময় ব্যবহৃত অস্ত্রগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

 

এ বিষয়ে উপ-অধিনায়ক মঞ্জুর মেহেদী আরও বলেন, গ্রেফতার আজিজ ও ফিরোজ প্রাথমিকভাবে হত্যার দায় স্বীকার করেছেন। হত্যাকাণ্ডের সঙ্গে আরও অনেকের সংশ্লিষ্টতা থাকার বিষয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাই এ বিষয়টি গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। তাদের ২ জনকে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে নিহত ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দীনের বড় ভাই নাছির উদ্দীন বাদী হয়ে মঙ্গলবার রাত ১১টার দিকে ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০/১২ জনকে আসামি করে কক্সবাজার সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, গত রবিবার (৩ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ডেইলপাড়া এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন থেকে ফেরার পথে কুপিয়ে হত্যা করা হয় কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়সাল উদ্দীনকে। নিহত ফয়সাল উদ্দীন (২৫) কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ও ওই এলাকারই মৃত লাল মোহাম্মদের ছেলে।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category