June 22, 2024, 5:51 am

Health Minister Zahid Maleque Daily Bangladesh 2206021429

স্বাস্থ্য খাতের উন্নয়নে ডিজিটালাইজেশন প্রক্রিয়া চলছে: মালেক

Spread the love

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, জনগণকে উন্নত স্বাস্থ্যসেবা দেওয়ার লক্ষ্যে সরকার স্বাস্থ্য খাতে ডিজিটালাইজেশনের উদ্যোগ নিচ্ছে।
“আমরা বুঝতে পেরেছি যে করোনাভাইরাস মহামারী চলাকালীন স্বাস্থ্য খাতের জন্য ডিজিটাইজেশন কতটা গুরুত্বপূর্ণ … সেই অনুযায়ী, আমরা স্বাস্থ্য খাতে ডিজিটাইজেশন প্রক্রিয়া শুরু করেছি,” তিনি ন্যাশনাল ইনস্টিটিউট অফ ডিজিজেস অফ দ্য চেস্ট অ্যান্ড হসপিটালে একটি অনুষ্ঠানে বলেন ( NIDCH), একটি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

জাহিদ মালেক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করেছিলেন।

তিনি বলেন, স্বাস্থ্য খাতে উন্নয়নের ধারাবাহিক ধারার অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নে বিভিন্ন কার্যকর ও দ্রুত পদক্ষেপ নিচ্ছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণে বাংলাদেশ একটি রোল মডেলে পরিণত হয়েছে কারণ দেশটি মারাত্মক ভাইরাসের তিনটি তরঙ্গ সফলভাবে পরিচালনা করেছে।

তিনি আরো বলেন, “যখন প্রায় সমগ্র বিশ্ব প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছিল… আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই রোগ থেকে মানুষের জীবন রক্ষায় একাধিক ব্যবস্থা নিয়েছি।”

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অত্যন্ত ছোঁয়াচে ভাইরাস মোকাবেলায় সাফল্যের জন্য বাংলাদেশ বিশ্বে পঞ্চম স্থান অর্জন করেছে এবং দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে শীর্ষস্থান অর্জন করেছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “বাংলাদেশ এ পর্যন্ত প্রায় ২৬ কোটি ডোজ ভ্যাকসিন টিকা দিয়েছে।”

তিনি এই বছরের জানুয়ারির মাঝামাঝি সময়ে বাংলাদেশে আঘাত হানা COVID-19-এর তৃতীয় তরঙ্গ নিয়ন্ত্রণের জন্য বুস্টার ডোজ সহ টিকা দেওয়ার কভারেজ সম্প্রসারণের জন্য দায়ী করেছেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category