June 21, 2024, 8:32 am

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৩১৫ ‘চরমপন্থী’র আত্মসমর্পণ

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৩১৫ ‘চরমপন্থী’র আত্মসমর্পণ

Spread the love

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করেছেন সিরাজগঞ্জের ৩১৫ জন ‘চরমপন্থী ও সর্বহারা’ দলের সদস্য। এ সময় তারা ২১৯টি দেশীয় আগ্নেয়াস্ত্র জমা দেন।

আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে জেলার সলঙ্গায় র‌্যাব-১২-এর সদর দপ্তরে আত্মসমর্পণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আশির দশক থেকে এই এলাকার কয়েকটি জেলায় যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকায় “সর্বহারা ও চরমপন্থীরা” ঘাঁটি তৈরি করে। পরে ১৯৯৯ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে “সন্ত্রাসের জীবন ছাড়ি, আলোকিত জীবন গড়ি” স্লোগানে “চরমপন্থিরা” আলোর পথে ফিরে আসেন। প্রধানমন্ত্রী তখন যেমন সবাইকে পুনর্বাসন করেছিলেন, তেমনি আজকেও আমাকে আসার আগে বলেছেন, যারা আত্মসমর্পণ করে আলোর পথে ফিরে আসবেন তাদের আর্থিক থেকে শুরু করে সব ধরনের সহযোগিতা করা হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আব্দুল্লাহ আল মামুন, র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন ও র‌্যাব-১২-এর অধিনায়ক মারুফ হাসানসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার খন্দকার আব্দুল মইন জানান, এই অঞ্চলের মানুষের নিরাপত্তা ও স্বস্তির জন্য র‌্যাব দীর্ঘ তিন বছর পর্যবেক্ষণ করছে। সেই কাজের অংশ হিসেবে আজ আত্মসমর্পণের মধ্যদিয়ে শান্তির বার্তা দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, স্বাভাবিক জীবনে ফিরতে সিরাজগঞ্জ, পাবনা, কুষ্টিয়া, রাজবাড়ী, টাঙ্গাইল, বগুড়া ও মেহেরপুর জেলার ৩১৫ জন চরমপন্থী ২১৯টি আগ্নেয়াস্ত্র স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জমা দেন। আত্মসমর্পণকারীদের নানাভাবে পুনর্বাসন করা হবে।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category