June 22, 2024, 6:03 am

195650 bangladesh pratidin sonali 1

সোনালী ব্যাংক ও রাজউকের মধ্যে অনলাইনে ফি প্রদান সংক্রান্ত চুক্তি

Spread the love

সোনালী ব্যাংক ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) মধ্যে অনলাইনে ফি প্রদান সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বুধবার সোনালী ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের সভা কক্ষে এই চুক্তি স্বাক্ষরিত হয়। এতে সোনালী ব্যাংক লিমিটেডের সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর আতাউর রহমান প্রধান এবং রাজউকের চেয়ারম্যান (সচিব) এ.বি.এম আমিন উল্লাহ নুরী যার যার প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

চুক্তির ফলে রাজউকের Urban Resilience Project এর আওতায় Electronic Construction Permitting System (ECPS) এর বিবিধ আবেদনসহ ফি-চার্জ ‘সোনালী পেমেন্ট গেটওয়ে’ এর মাধ্যমে অনলাইনে আদায় করা হবে।

 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজউকের আরবান রিসাইলেন্স প্রজেক্টের প্রজেক্ট ডিরেক্টর আবদুল লতিফ হেলালী, সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মুরশেদুল কবীর, নিরঞ্জন চন্দ্র দেবনাথ, মজিবর রহমান ও সঞ্চিয়া বিনতে আলী ও কামরুজ্জামান খান, রাজউকের পরিচালক (অর্থ ও হিসাব) আবু কাউসার মল্লিক, সিনিয়র সিস্টেম এনালিস্ট কাজী মোহাম্মদ মাহবুবুল হক, প্রধান কার্যালয়ের জেনারেল ম্যানেজারবৃন্দ সহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

চুক্তির ফলে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন Urban Resilience Project এর আওতায় Electronic Construction Permitting System (ECPS) এর মাধ্যমে বাড়ি-ভবন নির্মাণের লক্ষ্যে রাজউকের অনুমতি, প্ল্যান, নকশাসহ অন্যান্য বিষয়ে নাগরিকগণ অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইন আবেদনের বিপরীতে রাজউক কর্তৃক নির্ধারিত বিবিধ ফি/চার্জ সোনালী ব্যাংক লিমিটেডের নিজস্ব সফটওয়্যার ‘সোনালী পেমেন্ট গেটওয়ে’ এর মাধ্যমে নাগরিকগণ ঘরে বসেই তাৎক্ষণিক পরিশোধ করতে পারবেন এবং তার আবেদন সম্পন্ন করতে সক্ষম হবে। ফলে রাজউক সমীপে আবেদন পরবর্তী নাগরিকদের ব্যাংকে এসে লাইনে দাঁড়িয়ে টাকা জমা করার প্রয়োজন হবে না এবং দ্রুততার সাথে সেবা নিশ্চিত করা যাবে।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category