June 22, 2024, 5:49 am

সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা: নবজাতকের পর মায়েরও মৃত্যু

সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা: নবজাতকের পর মায়েরও মৃত্যু

Spread the love

রাজধানীর গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকের পর মা মাহবুবা রহমান আঁখিও মারা গেছেন। ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার দুপুর সোয়া ২টায় মারা যান তিনি।

আঁখির ভাই মো. শামীম আমাদের সময়কে এ তথ্য নিশ্চিত করেছেন। হাসপাতালটিতে গত ৮ দিন ধরে লাইফসাপোর্টে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

এর আগে সেন্ট্রাল হাসপাতালের গাইনি ও প্রসূতি বিভাগের চিকিৎসক ডা. সংযুক্তা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নরমাল ডেলিভারির তথ্য পেয়ে গত ৯ জুন কুমিল্লা থেকে সেন্ট্রালে আসেন  আঁখি। কিন্তু যে চিকিৎসকের অধীনে সন্তান প্রসব করার কথা, সেটি না হয়ে উল্টো ভুল চিকিৎসার শিকার হন তিনি।  এতে করে জন্মের একদিন পরই নবজাতকের মৃত্যু হয়েছে।  পরে সংকটাপন্ন অবস্থায় ল্যাব এইড হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয় আঁখিকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ মারা যান তিনি।

এর আগে এ ঘটনায় সেন্ট্রাল হাসপাতালের দুই চিকিৎসককে গ্রেপ্তার করা হয়। পরে তাদের আদালতে তোলা হলে দোষ স্বীকার করে জবানবন্দি দেন তারা।

এ ঘটনায় গত শুক্রবার সেন্ট্রাল হাসপাতালে অভিযান চালায় স্বাস্থ্য অধিদপ্তর। অভিযানে হাসপাতালটির চিকিৎসা ব্যবস্থাপনায় বেশকিছু ঘাটতি দেখতে পান অধিদপ্তরের কর্মকর্তারা। জরুরি চিকিৎসায় পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় আইসিইউসহ প্রতিষ্ঠানটিতে সব ধরনের অস্ত্রোপচার বন্ধের নির্দেশ দেয় অধিদপ্তর। পাশাপাশি ডা. সংযুক্তা সাহাকে ওই প্রতিষ্ঠানে বিশেষজ্ঞ সেবা দেওয়ায় নিষেধাজ্ঞা দেওয়া হয়।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category