June 17, 2024, 6:21 am

সেনাবাহিনীকে যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন শি জিনপিং

সেনাবাহিনীকে যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন শি জিনপিং

Spread the love

অনলাইন ডেস্ক

চীনা প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন, চীনের জাতীয় নিরাপত্তা ক্রমবর্ধমানভাবে অস্থিতিশীলতার মুখোমুখি হচ্ছে। এই নিয়ে তিনি দেশটির সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত হতে বলেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, শি জিনপিং রেকর্ড তৃতীয় মেয়াদে সেনাবাহিনীর দায়িত্ব গ্রহণের পর পিপলস লিবাবেশন আর্মিকে (পিএলএ) সক্ষমতা বাড়াতে এবং যুদ্ধে জয়ী হওয়ার জন্য প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন।

৬৯ বছর বয়সী শি জিনপিং গত মাসে চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির (সিপিসি) সাধারণ সম্পাদক এবং সেন্ট্রাল মিলিটারি কমিশনের (সিএমসি) প্রধান হিসেবে তৃতীয় মেয়াদ নিশ্চিত করেন।

গত মঙ্গলবার শি জিনপিং বেইজিংয়ে সিএমসি এর যৌথ অপারেশন কমান্ড সেন্টার পরিদর্শন করেছেন। যা সিপিসি কেন্দ্রীয় কমিটি এবং সিএমসি এর কৌশলগত কমান্ডকে গুরুত্বপূর্ণ সহায়তা প্রদান করে।

সেখানে ২০ লাখ সদস্যের সামরিক বাহিনীর উদ্দেশ্য শি জিনপিং বলেন, বিশ্ব একটি বড় পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। চীনের জাতীয় নিরাপত্তা এখন ক্রমবর্ধমান অস্থিতিশীলতা এবং অনিশ্চয়তার সম্মুখীন। চীনের সামরিক কর্মকান্ডও কঠিন হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থায় সামরিক বাহিনীকে যুদ্ধের প্রস্তুতির জন্য এবং কার্যকরভাবে তার লক্ষ্য অর্জনে সকল শক্তিকে কাজে লাগাতে হবে।

শি সেনাবাহিনীকে জাতীয় সার্বভৌমত্ব, নিরাপত্তা এবং উন্নয়ন স্বার্থকে দৃঢ়ভাবে রক্ষায় এবং দল ও জনগণের দ্বারা অর্পিত বিভিন্ন কাজ সফলভাবে সম্পন্ন করার নির্দেশ দেন। তিনি বলেন, সামরিক নেতৃত্বকে অবশ্যই ২০২৭ সালের মধ্যে পিএলএকে একটি বিশ্বমানের সেনাবাহিনীতে পরিণত করার লক্ষ্যে মনোনিবেশ করতে হবে।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category