June 22, 2024, 1:08 pm

সুনামগঞ্জ জেলাসহ ১৬ উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন

সুনামগঞ্জ জেলাসহ ১৬ উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন

Spread the love

ভয়াবহ বন্যার কবলে পড়েছে সিলেট। এ বিভাগের মোট ১৬ উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে বিপাকে পড়েছেন কয়েক লাখ মানুষ।

আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের বিভাগীয় কমিশনার মুহাম্মদ মোশাররফ হোসেন। তিনি বলেন, গ্রিডে সমস্যা হওয়ায় সুনামগঞ্জের সব উপজেলাসহ সিলেট বিভাগের ১৬ উপজেলা পুরোপুরি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে।

মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, সুনামগঞ্জ থেকে সিলেট এখন একেবারেই বিচ্ছিন্ন। বিভাগের চার জেলার ৪০ উপজেলার মধ্যে ১৬টি বিদ্যুৎহীন। ফলে মোবাইল ফোন যোগাযোগও ব্যাহত হচ্ছে। কোনো কোনো জায়গায় কোনো রকমে মোবাইল ফোনের নেটওয়ার্ক চালু রাখার ব্যবস্থা করা হয়েছে।

এর আগে বিদ্যুৎ মন্ত্রণালয়ের ফেসবুক পেইজে জানানো হয়েছে, বন্যার পানি ছাতক ও সুনামগঞ্জ গ্রিড উপকেন্দ্রে পানি প্রবেশ করায় নিরাপত্তার স্বার্থে ওই উপকেন্দ্র বন্ধ রাখা হয়েছে। সে কারণে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ।

এদিকে, সিলেটের বিদ্যুতের পরিস্থিতি সম্পর্কে জেলা পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও ২-এর মহাব্যবস্থাপক দীলিপ চন্দ্র চৌধুরী ও সঞ্জীব কুমার রায় জানান, সমিতির সিলেট-১-এর অধীনে থাকা ৪ লাখ ১৩ হাজার গ্রাহকের মধ্যে প্রায় আড়াই হাজার গ্রাহক এবং সিলেট-২-এর অধীনে থাকা ২ লাখ ১২ হাজার গ্রাহকের মধ্যে অন্তত ৯০ হাজার গ্রাহক বিদ্যুৎহীন আছেন।

অনদিকে, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিক্রয় ও বিতরণ বিভাগ-২-এর নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন বলেন, বন্যার অবনতি হওয়ায় অনেক স্থানেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হচ্ছে।

পিডিবির সিলেটের প্রধান প্রকৌশলী আবদুল কাদির বলেন, বৃষ্টিপাত অব্যাহত আছে।যদি আরও দুই থেকে তিন ঘণ্টা এমনভাবে চলে, তাহলে নিয়ন্ত্রণকক্ষে পানি ঢুকে পড়ার আশঙ্কা আছে। এতে পুরো সিলেট জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়বে।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category