June 13, 2024, 12:33 am

সাকিবের অধিনায়কত্ব ছাড়ার গুঞ্জন

সাকিবের অধিনায়কত্ব ছাড়ার গুঞ্জন

Spread the love

ভারতে অনুষ্ঠেয় আইসিসি ক্রিকেট বিশ্বকাপের বাকি আর মাত্র ৮ দিন। দশ দলের এই বিশ্বকাপে শুধু মাত্র দুইটি দল এখন পর্যন্ত তাদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করতে পারেনি যার একটি বাংলাদেশ। এই বিষয় নিয়ে অনিশ্চয়তার মধ্যে নতুন করে আরও বড় শঙ্কা জেগেছে। বিশ্বকাপের আগে বাংলাদেশের অধিনায়ক হিসেবে নাও পাওয়া যেতে পারে সাকিব আল হাসানকে।

বাংলাদেশের ক্রিকেটাঙ্গণে সোমবার রাতটি কেটেছে অনিশ্চিয়তা এবং নাটকীয়তার মধ্যে। টাইগারদের কোচ চন্ডিকা হাথুরুসিংহে অস্ট্রেলিয়া থেকে রাতে ঢাকায় ফিরেই সরাসরি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসানের গুলশানস্থ বাসভবনে যান। সেখানে পাপন ও অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে বৈঠকে বসেন হাথুরুসিংহে।

রাত ১১টা ৫০ মিনিট থেকে শুরু আলোচনা শেষে রাত সাড়ে ১২টায় শেষে পাপনের বাসা থেকে বের হয়ে যান সাকিব। ওই আলোচনাতেই বিশ্বকাপের আগে বাংলাদেশ ওয়ানডে দলের নেতৃত্ব ছাড়ার ইচ্ছা প্রকাশ করেন তিনি।

গতকাল সোমবার রাতে জানা যায় ভারত বিশ্বকাপে ৫টি ম্যাচ খেলতে চান তামিম। শারীরিক অবস্থার কথা মাথায় রেখেই এমন কথা জানিয়েছেন ড্যাসিং ওপেনার। জানা গেছে, তামিমের এমন শর্ত নিয়ে অধিনায়ক সাকিবের সঙ্গে আলোচনা করেছেন বোর্ডের নির্বাচকরা। অবশ্য বিশ্বকাপ খেলা নিয়ে তামিমের এমন অবস্থানের কথা জেনে বেশ বিরক্তই হয়েছেন সাকিব আল হাসান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিবি কর্মকর্তার বরাত দিয়ে বাংলাদেশের এক সংবাদমাধ্যম জানায় সাকিব অধিনায়ক থাকতে চায় না। কারণ অর্ধেক ফিট কোনো খেলোয়াড়কে নিয়ে সে বিশ্বকাপে যেতে চায় না।

উল্লেখ্য যে, নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের পর সংবাদ সম্মেলনে তামিম জানিয়েছিলেন, তিনি এখনো পুরোপুরি ফিট নন। তাই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার সময় নির্বাচকদের তার এই বিষয়টি বিবেচনায় রাখার কথা জানান বাঁহাতি এই ওপেনার। আর এই কারণেই বিশ্বকাপে সব ম্যাচে খেলতে অপরাগতা জানিয়েছেন তামিম।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category