June 22, 2024, 1:38 pm

213638 bangladesh pratidin CtG 2

সলিমপুরে পানি-বিদ্যুতের সংযোগ ফিরে পেতে মহাসড়ক অবরোধ

Spread the love

জঙ্গল সলিমপুরে অবৈধ বসতিতে কেটে দেওয়া পানি-বিদ্যুতের সংযোগ ফিরে পেতে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে স্থানীয় বাসিন্দারা দুই ঘণ্টাব্যাপী অবরোধ ও বিক্ষোভ করেছেন। মঙ্গলবার সাড়ে ১০টার দিকে সীতাকুন্ড উপজেলার ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়ক আটকে বিক্ষোভ করেন তারা। এ সময় যানবাহন চলাচল বন্ধ হয়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। ফলে সাধারণ মানুষের ভোগান্তি-বিশৃঙ্খলা চরমে ওঠে।

জানা গেছে, সীতাকুন্ডের জঙ্গল সলিমপুরের অবৈধ বসতিতে কেটে দেওয়া পানি-বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন হওয়ার ঘটনায় আবারও পুনর্বাসনের জন্য দাবি তুলে স্থানীয় বসতিরা চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে অবরোধ ও বিক্ষোভ করেন। পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট বায়েজিদ লিংক রোড ও ফৌজদারহাট-বন্দর সড়ক অবরোধ করে রাখা হয়। এতে প্রায় দুই ঘণ্টাব্যাপী অবরোধের পর আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় গাড়ি চলাচল স্বাভাবিক হয়। ঘটনাস্থলে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন।

বায়েজিদ বোস্তামি থানার ওসি (তদন্ত) মো. হোসাইন বলেন, আলীনগরের বাসিন্দারা সড়ক অবরোধ করেছে। আমরা লিংক রোড সড়কটি ব্লক করে দিলে তারা অন্য জায়গায় চলে যায়। এতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই আবারও গাড়ি চলাচল স্বাভাবিক হয়েছে।

 

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে, কারাগার স্থানান্তরসহ সরকারি মহাপরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে সীতাকুন্ডের জঙ্গল সলিমপুরের আলীনগরে সরকারি পাহাড় দখল করে গড়ে তোলা অবৈধ বসতি ও স্থাপনা মঙ্গলবার থেকে উচ্ছেদ শুরু করে জেলা প্রশাসন। অভিযানে পানির লাইন ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। তবে প্রথম দিনেই উচ্ছেদ অভিযানে গিয়ে বাধার মুখে পড়েন চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তারা। জেলা প্রশাসন যাদের অবৈধ দখলদার হিসেবে চিহ্নিত করেছে তারা উচ্ছেদে বাধা দেওয়ার পাশাপাশি সড়ক অবরোধ করে বিক্ষোভের চেষ্টা করেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category