June 21, 2024, 7:20 am

শিক্ষার্থীদের সুখবর দিলেন বাইডেন

শিক্ষার্থীদের সুখবর দিলেন প্রেডিসেন্ট জো বাইডেন

Spread the love

শিক্ষার্থীদের সুখবর দিলেন মার্কিন প্রেডিসেন্ট জো বাইডেন। দেশটিতে শিক্ষার্থীদের জন্য প্রায় ৬ বিলিয়ন ডলার ঋণ মওকুফ করে দিয়েছেন তিনি। বৃহস্পতিবার (২১ মার্চ) এনপিআরের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শিক্ষার্থী, শিক্ষক, নার্স এবং অগ্নিনির্বাপকসহ প্রায় ৮০ হাজার সরকারি সেবাদাতাদের ঋণ মওকুফ করা হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ ঋণ মওকুফ করে দিয়েছেন।

এক বিবৃতিতে বাইডেন বলেন, দেশের সেবায় যেসব কর্মীরা তাদের কর্মজীবন উৎসর্গ করেছেন তারা পূর্বাকার প্রশাসনিক ব্যর্থতার জন্য অধিকার থেকে বঞ্চিত হয়েছেন। ফলে বর্তমানে সরকার তাদের প্রায় ৮ লাখ ৭০ হাজার ডলার ঋণ বাতিল করেছে। এর আগের প্রশাসন ৭ হাজার ডলার ঋণ বাতিল করেছিল।

তিনি বলেন, আমাদের প্রশাসন শুরু থেকে শিক্ষার্থীদের ঋণ মওকুফের বিষয়ে প্রতিশ্রুতি দিয়ে আসছিল। আমরা মধ্যবিত্তদের জন্য উচ্চশিক্ষা প্রতিবন্ধকতা নয় বরং সুযোগ সে বিষয় নিশ্চিত করেছি। প্রত্যেক শিক্ষার্থীর জন্য ঋণের বোঝা মওকুফ করতে ছোট বা মাঝারি অর্থনৈতিক পরিবর্তনের জন্য আমরা কখনো পিছপা হবো না।

হোয়াইট হাউস জানিয়েছে, প্রায় ৭ লাখ ৮ হাজার ডলার ঋণগ্রহীতা আগামী মাসে প্রেসিডেন্টের ই-মেইল পাবেন। এর আওতায় আরও কয়েক হাজার ব্যক্তিকে সুবিধা দেওয়া হতে পারে বলেও জানানো হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট বাইডেন প্রশাসনের কয়েকটি অন্যতম উদ্যোগের মধ্যে অন্যতম হলো শিক্ষার্থীদের ঋণ বাতিলের পদক্ষেপ। এটি এমন সময়ে করা হয়েছে যখন তিনি নির্বাচনের জন্য বিভিন্ন স্টেটে প্রচার চালাচ্ছেন এবং খরচ কমানোর বিষয়ে ভোটারদের কাছে অর্থনৈতিক ট্রাক রেকর্ড তুলে ধরছেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category