June 15, 2024, 10:29 pm

শাহীনকে ‘ধরতে’ ভারতের সাহায্য চেয়েছে বাংলাদেশ

শাহীনকে ‘ধরতে’ ভারতের সাহায্য চেয়েছে বাংলাদেশ

Spread the love

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা। আলোচিত এই হত্যাকাণ্ড নিয়ে জল্পনা চলছে এখনো। হত্যার জোট খুলতে কাজ করছে ভারত ও বাংলাদেশের গোয়েন্দা সংস্থা। এর মধ্যেই অনেকটাই এগিয়ে গেছে তদন্তের কাজ। হত্যার মোটিভ এখনো না জানা গেলেও শনাক্ত করা গেছে মূল পরিকল্পনাকারীকে।

আনার হত্যার তদন্তে ভারতের কলকাতা গিয়েছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দাপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। সেখানে গিয়ে ঘটনাস্থলসহ আশপাশে তদন্ত করেন তিনি।

বৃহস্পতিবার (৩০ মে) দেশে ফেরার আগে কলকাতার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিবিপ্রধান। তিনি বলেন, আনার হত্যার দুই অন্যতম আসামি ফয়জুল ওরফে সিয়াম ও আখতারুজ্জামান শাহীন। দুজনই দেশে নেই। সিয়াম নেপালে ও শাহীন আছেন যুক্তরাষ্ট্রে। তাদের ধরতে ভারত সরকারের কাছে সাহায্য চাওয়া হয়েছে।

চার দিনের কলকাতা সফরে তদন্তে কাজের অগ্রগতির প্রসঙ্গে হারুন অর রশীদ বলেন, এখন পর্যন্ত মাংসের টুকরো উদ্ধার করা হয়েছে। যা ডিএনএ টেস্ট করার পর জানা যাবে মাংসের টুকরো আনারের দেহের কিনা। যদি এটি আনারের হয় তাহলে এই মামলায় আরও কিছু তথ্য সামনে উঠে আসতে পারে।

গত ২৬ মে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে তিন সদস্যের একটি দল কলকাতায় যায়। পর দিন ২৭ মে সকালে হত্যার ঘটনা তদন্তে কসাই জিহাদকে সঙ্গে নিয়ে সঞ্জীবনী গার্ডেনের আলোচিত সেই ফ্ল্যাটে যায় ডিবির ওই দল। সেখানে তল্লাশি শেষে হারুন অর রশীদ জানান, স্বল্প সময়ের মধ্যে সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের লাশের খণ্ডিত অংশ উদ্ধার করা হবে।

এখন পর্যন্ত সংসদ সদস্য আনার হত্যার ঘটনায় তিন আসামিকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। গ্রেপ্তার আসামিরা হলেন- আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়া, শিলাস্তি রহমান ও ফয়সাল আলী ওরফে সাজি।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে ভারতে যান এমপি আনার। তিনি পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন। সেখানে ১৩ মে তাকে হত্যা করে মরদেহ টুকরো টুকরো করে গুম করা হয়েছে বলে জানায় ডিবি।

আনোয়ারুল আজিম আনার ১৯৬৮ সালের ৩ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মধুগঞ্জ বাজার এলাকায়। পেশায় ব্যবসায়ী আনোয়ারুল আজিম আনার আওয়ামী লীগের কালিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ছিলেন। ঝিনাইদহ-৪ আসন থেকে ২০১৪, ২০১৮ এবং ২০২৪ সালে পরপর তিনবার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন আনার।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category