June 17, 2024, 7:13 am

রোহিঙ্গা ক্যাম্পে আরসা কমান্ডারকে গুলি করে হত্যা

রোহিঙ্গা ক্যাম্পে আরসা কমান্ডারকে গুলি করে হত্যা

Spread the love

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উখিয়ার ৯নং ক্যাম্পের সি ব্লকে মৌলভী ইয়াছিনের শেডের সামনে এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গার নাম- নুর হাবিব ওরফে ওয়াক্কাস রফিক (৪০)। তিনি ৯ নম্বর ক্যাম্পের নুর আবদুলের ছেলে এবং ওই ক্যাম্পের মাঝি। ওয়াক্কাস আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সক্রিয় কমান্ডার ছিলেন। তিনি ক্যাম্পের সন্ত্রাসীদের তালিকায় শীর্ষ ছিলেন বলেও জানিয়েছে এপিবিএন পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন ৮ এপিবিএন এর সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ। তিনি জানান, ওয়াক্কাসকে বুকে ও পিঠের পেছন দিক দিয়ে গুলি করে অস্ত্রধারী দুষ্কৃতিকারীরা। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে আইওএম পরিচালিত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে কী কারণে তাকে হত্যা করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের আটক করতে পুলিশের বিশেষ অভিযান চলছে বলেও জানান মো. ফারুক আহমেদ।

রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার ও দুস্কৃতিকারী সংগঠনগুলোর মধ্যে বিরাজমান দীর্ঘদিনের বিরোধের জেরে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে ঘটনার পরপরই অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. আমির জাফর ও সহ অধিনায়ক (পুলিশ সুপার) খন্দকার ফজলে রাব্বি ঘটনাস্থল পরিদর্শন করে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন। সেইসঙ্গে ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category