June 17, 2024, 6:27 am

daily bangladeshh 2206200941

রাশিয়ান জার্নো ইউক্রেনীয় শিশুদের জন্য নোবেল পুরস্কার বিক্রি করে

Spread the love

রাশিয়ান সাংবাদিক এবং নোবেল শান্তি বিজয়ী দিমিত্রি মুরাটভ ইউক্রেনীয় শরণার্থীদের জন্য তার নোবেল পদক নিলাম করছেন, তার দেশে স্বাধীন মিডিয়া নির্মূলে বিচলিত, যেখানে তিনি বলেছেন যে কম এবং কম লোক মস্কোর সামরিক অভিযানকে সমর্থন করে।
মুরাটভ হলেন ভাল্লুক-সদৃশ সহ-প্রতিষ্ঠাতা এবং নোভায়া গেজেটা-এর দীর্ঘদিনের প্রধান সম্পাদক, ক্রেমলিনের সমালোচনাকারী একটি সংবাদপত্র যা 1993 সালে প্রাক্তন সোভিয়েত রাষ্ট্রপতি মিখাইল গর্বাচেভের নোবেল শান্তি পুরস্কারের অর্থ দিয়ে প্রতিষ্ঠিত হয়েছিল।

বছরের পর বছর ধরে এটি ভিন্নমত পোষণকারী মিডিয়ার উপর কঠোর নিষেধাজ্ঞা অমান্য করে, কিন্তু মার্চ মাসে এটি শেষ পর্যন্ত তার অনলাইন এবং মুদ্রণ কার্যক্রম স্থগিত করে যখন এটি একটি অপরাধ হয়ে ওঠে – 15 বছরের কারাদণ্ডে দণ্ডিত – সরকারী লাইন থেকে সরে আসা সংঘাতের বিষয়ে কিছু রিপোর্ট করার জন্য।

“আমার দেশ অন্য একটি রাজ্য, ইউক্রেন আক্রমণ করেছে। সেখানে এখন 15.5 মিলিয়ন উদ্বাস্তু রয়েছে… আমরা কী করতে পারি তা নিয়ে আমরা দীর্ঘ সময় ধরে ভেবেছিলাম… এবং আমরা ভেবেছিলাম যে প্রত্যেকেরই তাদের প্রিয়, তাদের কাছে গুরুত্বপূর্ণ কিছু দেওয়া উচিত।” মুরাটভ রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category