June 22, 2024, 5:26 am

a05w3058

মুমিনুলের থেকে ভালো বিকল্প আমাদের নেই: সাকিব

Spread the love

একের পর এক ব্যাটিং ধস। টপ অর্ডারের টানা ব্যর্থতায় চরম রান খরায় অধিনায়ক মুমিনুল হক। নেতৃত্ব তো বটেই পারফর্ম করতে না পারায় দলে তার অবস্থান নিয়েই উঠেছে প্রশ্ন। তবে সাকিব আল হাসান মনে করছেন, মুমিনুলের কোন বিকল্প এই মুহূর্তে বাংলাদেশের হাতে নেই।

গত বছরের নভেম্বর থেকে ১৫ ইনিংসে ১২.৫৭ গড়ে মোটে ১৭৬ রান করেছেন মুমিনুল। ১২বার পেরুতে পারেননি এক অঙ্কের গণ্ডি।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের একমাত্র ইনিংসে  ২ রান করে আউট হন মুমিনুল। ঢাকায় দ্বিতীয় টেস্টেও তার বেহাল দশা। প্রথম ইনিংসে ৯ রান করে আউট হওয়ার পর দলের চরম বিপদে দ্বিতীয় ইনিংসে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে তিনি থামেন কোন রান করার আগেই।

মুমিনুলের বিদায়ে দলের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ১৯। এরপর মাহমুদুল হাসান জয় ফিরলে ২৩ রানে ৪ উইকেট খুইয়ে বসে স্বাগতিকরা। শেষ দিনে ইনিংস হার এড়াতেই এখনো দরকার ১০৭ রান।

দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে আসা সাকিবের কাছে মুমিনুলের ফর্ম নিয়ে যায় প্রশ্ন। তাতে বাংলাদেশের এই শীর্ষ তারকা ঢাল হলেন মুমিনুলের,  একজন অধিনায়কের জন্য এই সময়টা খুবই কঠিন। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা তাকে কীভাবে সমর্থন করছি। আমাদের টেস্ট ক্রিকেটের যে অবস্থা মুমিনুলের থেকে ভালো কোন বিকল্প আমাদের নেই। কাজেই তাকে সাপোর্ট করতে হবে। ম্যাটার অব একটা ইনিংস, ওর সব চেঞ্জ হয়ে যাবে।’


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category