June 17, 2024, 6:51 am

মির্জা ফখরুলের সঙ্গে একমত ওবায়দুল কাদের

মির্জা ফখরুলের সঙ্গে একমত ওবায়দুল কাদের

Spread the love

গুলিস্তানে ভবনে বিস্ফোরণ নিয়ে একে অন্যকে দোষারোপ করেছে আওয়ামী লীগ ও বিএনপি।তবে দুই দলই মনে করে এটি স্বাভাবিক কোনো ঘটনা নয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ ঢাকায় এক অনুষ্ঠানে বলেছেন,একের পর এক আগুন ও বিস্ফোরণের ঘটনা স্বাভাবিক নয়। এই ধরনের ঘটনা রহস্যজনক।

তার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল বলেছেন, আমরা তার সঙ্গে একমত। এই সময়ে দেশে এই ধরনের ঘটনা রহস্যজনক। এই রহস্যের ভিতরের বিষয়টি কী, সেটা আমাদের খতিয়ে দেখতে হবে।

মঙ্গলবার গুলিস্তানের সিদ্দিক বাজারে ক্যাফে কুইন নামের একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে; এ ঘটনায় এখন পর্যন্ত ১৭ জনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভায় ওবায়দুল কাদের বলেন, এসব রহস্যজনক ঘটনার পেছনের কোনো ব্যক্তি বা সংস্থা বা দলের সংশ্লিষ্টতা আছে কি না, তদন্ত করে দেখা হচ্ছে। নাশকতামূলক ঘটনা ঘটানো হচ্ছে কিনা, তা স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তারা সিরিয়াসলি খতিয়ে দেখছেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকার সময় ঢাকা ও চট্টগ্রামে বেশ কিছু বিস্ফোরণ, একই সময়ে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে আগুন; চার দিনের মধ্যে এতগুলো ঘটনা স্বাভাবিক নয়।

এই বিস্ফোরণের ঘটনায় এর আগে সরকারকে দায়ী করে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার যুক্তি হল, ভবনের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের সংস্থা আছে। কিন্তু সেগুলো ঠিকঠাক দায়িত্ব পালন করে না। আর তাদের এই ‘ব্যর্থতা’র কারণে ঘটছে এসব ঘটনা।

ওবায়দুল কাদের যখন বিএনপিকে জড়িয়ে এই বক্তব্য রাখছিলেন, একই সময়ে রাজধানীতে এক দলীয় আলোচনায় বিএনপি মহাসচিব বলেন, গত কয়েকদিন ধরে দেখছেন শুধু বিস্ফোরণ হচ্ছে। কীভাবে বিস্ফোরণ হচ্ছে? সরকারের যে ডিপার্টমেন্টগুলো আছে, যাদের এসব ভবন দেখাশোনা করার কথা, যাদের নজরদারি করার কথা, তারা কাজ করে না, সব দুর্নীতির সঙ্গে জড়িত।

আগের দিন এক বিবৃতিতে তিনি বলেন, এসব বিস্ফোরণের ধরন প্রায় একই রকম হওয়ায় জনমনে সন্দেহ বাড়ছে। এসব ঘটনা পরিকল্পিত কি না, তাও খতিয়ে দেখা প্রয়োজন।

ওবায়দুল কাদের আজ বলেন, প্রধানমন্ত্রী যখন দেশের কাজে বাইরে, ঠিক সেই সময় আমাদের দেশে কয়েকটি অনভিপ্রেত ঘটনা ঘটনা ঘটে গেছে। এটা নাশকতা কিনা স্বাভাবিক দুর্ঘটনা, অথবা নাশকতা, সেটা সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category