June 22, 2024, 1:49 pm

Untitled 8 samakal 62a5f5efc8f20

ভারতীয় রাষ্ট্রদূতকে তলব ও সংসদে নিন্দা প্রস্তাব আনার দাবি হারুনের

Spread the love

হজরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতাদের বিরূপ মন্তব্যের জন্য ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনারকে তলব এবং সংসদের বৈঠকে নিন্দা প্রস্তাব আনার দাবি জানিয়েছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ।

রোববার সংসদের বৈঠকে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এ দাবি জানান।

এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

বিএনপি দলীয় এ সংসদ সদস্য বলেন, সারা পৃথিবীতে মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদ চলছে, বাংলাদেশেও হচ্ছে। সবচেয়ে উদ্বেগের বিষয়, বাংলাদেশ একটি সংখ্যাগরিষ্ঠ মুসলিম অধ্যুষিত দেশ, এখানে সংখ্যাগরিষ্ঠ মানুষ মুসলমান। বাংলাদেশ সার্কের একটি গুরুত্বপূর্ণ রাষ্ট্র। কিন্তু উদ্বেগের সঙ্গে লক্ষ করা যাচ্ছে, সরকারের পক্ষ থেকে এখনও এ ব্যাপারে কোনো প্রতিবাদ বা প্রতিক্রিয়া দেখা যায়নি।

তিনি বলেন, সংসদের অধিবেশন চলছে। এ বিষয়ে অবশ্যই সংসদে একটি নিন্দা প্রস্তাব আনতে হবে। এ অঞ্চলের শান্তি-শৃঙ্খলা-স্থিতিশীলতার জন্যে সাম্প্রদায়িক সম্প্রীতি অন্যতম শর্ত। যেহেতু সার্কে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। গত কয়েকবছর ধরে এ অঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয় এমন ঘটনা ঘটছে। ভারতে মুসলিম বিদ্বেষী কর্মকাণ্ড ভয়ানকভাবে বৃদ্ধি পেয়েছে। কিছুদিন আগে হিজাব বিতর্ক তৈরি করে আইন করে স্কুল-কলেজে হিজাব নিষিদ্ধ করা হয়েছে।

হারুনুর রশীদ আরও বলেন, ভারতে মুসলিম ল নিয়ে আইন করা হয়েছে। বিভিন্ন ধরনের কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। মুসলমানদের মধ্যে যা সাংঘাতিকভাবে নাড়া দিচ্ছে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারতীয় দূতকে তলব করা দরকার এবং মুসলিম বিশ্বে যে প্রতিবাদ হচ্ছে, তারই সঙ্গে আমাদের প্রতিবাদ করা উচিত। অবশ্য নিন্দা প্রস্তাব আনা দরকার। ভারতীয় দূতকে তলব করে কড়া প্রতিবাদ জানানো দরকার।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category