June 22, 2024, 12:45 pm

নয়াপল্টন সমাবেশে কঠোর অবস্থানে পুলিশ

বিএনপি’র সমাবেশকে ঘিরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে রাজধানীজুড়ে

Spread the love

রাজধানীতে আজ বুধবার বড় সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি। এই সমাবেশকে ঘিরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে রাজধানীজুড়ে। কোনো রকম অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে তার জন্য সমাবেশ স্থলের চারপাশ ঘিরে অবস্থান নিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সরেজমিন ঘুরে দেখা যায়, সমাবেশ উপলক্ষে রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলা, ফকিরাপুল, প্রেসক্লাব, গুলিস্তান, কাকরাইল, সেগুনবাগিচা, শাহবাগ, মগবাজার, মালিবাগ ও আরামবাগ সহ আশপাশের এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে।

মহানগর পুলিশের কর্মকর্তারা বলছেন, আজকের বড় দুই সমাবেশ ঘিরে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় তারা প্রস্তুত আছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আশপাশ এলাকায় নিরাপত্তা বলয় করা হচ্ছে। পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীও নিরাপত্তায় মাঠে থাকবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এদিকে দুই বড় দলের সমাবেশ ঘিরে রাজধানীতে গণপরিবহন কম দেখা যাচ্ছে। পল্টন এলাকার দিকে গণপরিবহন একেবারে নাই বললেই চলে। এছাড়া অন্যান্য এলাকাগুলোতেও গণপরিবহনের সংখ্যা খুবই কম দেখা যাচ্ছে।

আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ শাখা এতোদিন পৃথকভাবে কর্মসূচি পালন করলেও দীর্ঘদিন পর আজ একযোগে সমাবেশ করবে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে। এতে এক লাখ মানুষ জমায়েতের লক্ষ্য নির্ধারণ করেছে ক্ষমতাসীন দলটি। বিকাল ৩টায় শুরু হবে সমাবেশ। শেষ হবে বিকাল ৫টায়।

এছাড়া বিএনপি বিভাগীয় পর্যায়ে তারুণ্যের সমাবেশ কর্মসূচি পালন শেষে এবার যুগপৎ কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে সমাবেশ আয়োজন করেছে। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ২৩ শর্তে এই সমাবেশের অনুমতি দিয়েছে।

এই সমাবেশ থেকে বিএনপিসহ বিভিন্ন দল ও জোট যুগপৎভাবে এক দফা আন্দোলনের ঘোষণা দেবে। নির্দলীয় সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে সরকার পতনের এক দফা দাবি ও নতুন কর্মসূচি ঘোষণা করবে বিএনপি। ইতোমধ্যে বিএনপি কার্যালয়ের সামনে বিভিন্ন জায়গা থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেছেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category