June 22, 2024, 1:13 pm

‘বাংলাদেশকে হারাতে ঈদের আনন্দ বিসর্জন দিয়েছি’

‘বাংলাদেশকে হারাতে ঈদের আনন্দ বিসর্জন দিয়েছি’

Spread the love

ঈদের আগে বাংলাদেশে এসে একমাত্র টেস্টে বিব্রতকর অবস্থায় পড়েছিল আফগানিস্তান। বাংলাদেশের কাছে তারা হেরেছিল রেকর্ড ৫৪৬ রানের বড় ব্যবধানে।

ওয়ানডে সিরিজের আগে ঈদের ছুটি কাটান বাংলাদেশ দলের ক্রিকেটাররা। কিন্তু আফগান ক্রিকেটাররা ঈদের আনন্দ বিসর্জন দিয়ে আবুধাবিতে গিয়ে অনুশীলন করে নিজেদের প্রস্তুত করেন ওয়ানডে সিরিজের জন্য। তারা ঈদের ছুটি পেয়েও স্বজনদের কাছে যাননি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় বাংলাদেশকে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৭ রানে হারায় আফগানিস্তান।

শনিবার দ্বিতীয় ম্যাচে রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৩১ রানের পাহাড় গড়ে আফগানরা।

টার্গেট তাড়ায় চরম বাজে ব্যাটিংয়ের কারণে ১৬৯ রানেই ইনিংস গুটায় বাংলাদেশ। ১৪২ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে আফগানরা।

সিরিজ জয়ের পর আফগান অধিনায়ক হাসমতুল্লাহ শহিদি বলেন, আমরা খুবই খুশি, সিরিজটি জিততে পেরেছি। পুরো দল দারুণ পারফর্ম করেছে।

তিনি আরও বলেন, আমাদের বোলাররা টেস্ট সিরিজে ভালো করেনি, ঠিক জায়গায় বল ফেলতে পারেনি। তবে এ সিরিজের জন্য আমরা ঈদের আনন্দ বিসর্জন দিয়েছিলাম। গত ১৪ দিন আবুধাবিতে কঠোর পরিশ্রম করেছি। আগের সিরিজে যে জিনিসগুলো ভালো করতে পারিনি এবার সেসব নিয়ে কাজ করেছি, তার ফল পেয়েছি।

বাংলাদেশকে ওয়ানডে সিরিজে হারানোর পর এশিয়া কাপ ও বিশ্বকাপে ভালো করার আশা ব্যক্ত করে আফগান অধিনায়ক বলেন, গত দুই বছর ধরে দলটি তৈরি হচ্ছে। কাজ চলছে এখনো। প্রতি সিরিজেই উন্নতি হচ্ছে। আমরা ফল পাচ্ছি। ইনশাআল্লাহ এশিয়া কাপ ও বিশ্বকাপে ফলাফল আগের চেয়ে ভিন্ন হবে। দলের ওপর এবার বিশ্বাস অনেক।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category