June 17, 2024, 7:29 am

774 2206200929 2206201005

বন্যা কবলিত জেলায় ৬৬০টি মোবাইল টাওয়ার পুনরায় চালু হয়েছে

Spread the love

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জ, সিলেট ও ​​নেত্রকোনার বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন জেলার বাসিন্দারা।
তিনটি জেলায় চারটি মোবাইল অপারেটরের মোট 2,528টি সাইট (টাওয়ার) রয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার অনেক সাইট বিদ্যুৎ বিভ্রাটের কারণে বিচ্ছিন্ন হয়ে গেছে, মোবাইল নেটওয়ার্কে প্রবেশে বাধা সৃষ্টি করেছে।

মোবাইল অপারেটরদের ভাল প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রমের জন্য রবিবার সন্ধ্যার মধ্যে মোট 660টি সাইট পুনরায় সক্রিয় করা হয়েছে৷ বর্তমানে, বিদ্যুৎ বিভ্রাটের কারণে সব অপারেটরের মোট 1,072টি সাইট নেটওয়ার্কের বাইরে রয়েছে। তবে বিটিআরসি বলেছে, সেসব সাইট চালু করার চেষ্টা চলছে।

চলমান বন্যার কারণে 18 জুন সিলেট জেলায় বিটিসিএল নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়। রোববার নেটওয়ার্কটি সক্রিয় করা হয়। কিন্তু এখনও আন্তঃসংযোগে সমস্যা রয়েছে এবং বিটিসিএল তা সমাধানে কাজ করছে। সুনামগঞ্জে বিটিসিএলের নেটওয়ার্ক বন্ধ।

সিলেট-সুনামগঞ্জ সড়ক বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় পোর্টেবল জেনারেটর সুনামগঞ্জে নিয়ে যাওয়া যাচ্ছে না। তবে ওই রাস্তা থেকে বন্যার পানি কমতে শুরু করেছে এবং বন্যার পানি কমলে সুনামগঞ্জে বিটিসিএলের নেটওয়ার্ক পোর্টেবল জেনারেটর দিয়ে সচল হবে বলে আশা করা হচ্ছে।

BTCL এর সাথে জড়িত সবাই সক্রিয় এবং প্রতিক্রিয়াশীল নেটওয়ার্কে কাজ করে।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category