June 22, 2024, 5:29 am

পাঁচ সিটির নির্বাচনে প্রার্থী দিল জাপা

পাঁচ সিটির নির্বাচনে প্রার্থী দিল জাপা

Spread the love

পাঁচ সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি। দলটির প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সিলেট সিটি করপোরেশনে মোহাম্মদ নজরুল ইসলাম বাবুল, রাজশাহীতে মোহাম্মদ সাইফুল ইসলাম স্বপন, গাজীপুরে এম এম নিয়াজ উদ্দিন, বরিশালে ইকবাল হোসেন তাপস ও খুলনায় মোহাম্মদ শফিকুল ইসলাম মধুকে মেয়র প্রার্থী করা হয়েছে।

এর আগে আজ বৃহস্পতিবার (৪ মে) রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেন, আগামীতে সব ধরনের নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি।

এ জন্য নির্বাচন কমিশনকে সব দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, গাজীপুর সিটি ভোটের মনোনয়নপত্র বাছাই শেষ, রিটার্নিং কর্মকর্তার বাছাইয়ের বিরুদ্ধে আপিলের শেষ সময় ৪ মে, আপিল কর্তৃপক্ষ কর্তৃক আপিল নিষ্পত্তির শেষ সময় ৭ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৮ মে। প্রতীক বরাদ্দ ৯ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ মে।

খুলনা ও বরিশাল সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে, বাছাই ১৮ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের শেষ সময় ২১ মে। আপিল কর্তৃপক্ষের আপিল নিষ্পত্তির শেষ সময় ২৪ মে। প্রত্যাহারের শেষ সময় ২৫ মে, প্রতীক বরাদ্দ ২৬ মে ও ভোট ১২ জুন।

আর রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে, বাছাই ২৫ মে। আপিল কর্তৃপক্ষের কাছে আপিল দায়েরের শেষ সময় ২৮ মে। আর আপিল কর্তৃপক্ষের আপিল নিষ্পত্তির শেষ সময় ৩১ মে। প্রত্যাহারের শেষ সময় ১ জুন, প্রতীক বরাদ্দ ২ জুন ও ভোট ২১ জুন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category