June 17, 2024, 8:23 am

daily bangladesh 2205300501

নিখোঁজ নেপালের বিমান বিধ্বস্ত, ১৪ জনের মৃতদেহ উদ্ধার

Spread the love

নিখোঁজ নাপালি বিমান তারা এয়ারের বিধ্বস্ত স্থান থেকে ১৪টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং উদ্ধারকারীরা বাকিদের দেহাবশেষের জন্য এলাকায় তল্লাশি চালাচ্ছে। – রিপোর্ট কাঠমান্ডু পোস্ট
নেপাল সেনাবাহিনী সোমবার জানিয়েছে, বিমানটি নিখোঁজ হওয়ার প্রায় 20 ঘন্টা পরে, উত্তর-পশ্চিম নেপালের মুস্তাং জেলার থাসাং-এর সানো সোয়ার ভিরে রবিবার সকালে বিধ্বস্ত হওয়া যাত্রীবাহী বিমানের ধ্বংসাবশেষের অংশগুলি 14,500 ফুটে পাওয়া গেছে।

তারা এয়ারের টুইন অটার বিমানটি 22 জন যাত্রী নিয়ে, তিনজন ক্রু সহ, একটি পাহাড়ে আছড়ে পড়ে।

রবিবার সকালে এটি পোখারা থেকে সকাল 9:55 মিনিটে উড্ডয়ন করে এবং প্রায় 12 মিনিট পরে সকাল 10:07 টায় বিমান নিয়ন্ত্রণের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে।

নেপালি সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল নারায়ণ সিলওয়াল সোমবার সকালে সোশ্যাল মিডিয়ায় তারা এয়ার বিমানের ধ্বংসাবশেষের ছবি শেয়ার করেছেন।

“অনুসন্ধান ও উদ্ধারকারী বাহিনী বিমান দুর্ঘটনার স্থানটি শারীরিকভাবে সনাক্ত করেছে। বিস্তারিত অনুসরণ করা হবে,” সিলওয়াল টুইট করেছেন।

তারা এয়ারের মুখপাত্র সুদর্শন বারতৌলা উদ্ধারকারীদের তথ্যের ভিত্তিতে পোস্টকে বলেছেন যে ১৪ জনের মৃতদেহ পাওয়া গেছে।

“যেহেতু মূল ইমপ্যাক্ট পয়েন্ট থেকে মৃতদেহগুলি 100 মিটার ব্যাসার্ধে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে, অনুসন্ধান ও উদ্ধারকারী দল সেগুলি সংগ্রহ করছে।” প্লেনটি টুকরো টুকরো হয়ে পাহাড়ে আছড়ে পড়ে, বারতৌলা বলেন।

“আঘাতে সমস্ত পাহাড়ে মৃতদেহ উড়ে গেছে।”

সোশ্যাল মিডিয়া সাইটে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে বিমানের লেজ এবং একটি ডানা অক্ষত রয়েছে। রোববার ইয়ার্সা বাছাইকারীদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সোমবার সকালে তল্লাশি ও উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে পৌঁছায়। হেলিকপ্টারটি তিনটি উদ্ধারকারীকে নামিয়েছে – নেপাল সেনাবাহিনী, নেপাল পুলিশ এবং একটি উচ্চ উচ্চতার উদ্ধারকারী গাইড থেকে – খুব ভোরে।

“বাকি দল শীঘ্রই সাইটে পৌঁছে যাবে,” Bartaula বলেন. যেহেতু এলাকাটি দুর্ঘটনাস্থলে শুধুমাত্র একটি হেলিকপ্টারকে মিটমাট করতে পারে, তাই এটি উদ্ধারকারীদের শাটল করছে, বারতৌলা বলেছেন।

রবিবার খারাপ আবহাওয়া এবং আলো না থাকায় অনুসন্ধান স্থগিত করা হয়েছিল।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category