June 22, 2024, 6:06 am

নয়াপল্টনে সংঘর্ষে যুবদল নেতার মৃত্যু

নয়াপল্টনে সংঘর্ষে যুবদল নেতার মৃত্যু

Spread the love

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত শামীম মোল্লা নামে এক যুবদল নেতা হাসপাতালে মারা গেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য কাদের গনি চৌধুরী।

তিনি বলেন, ‘শামীম মোল্লার বাবার নাম ইউসুফ মোল্লা। তিনি মুগদা থানা যুবদলের ৭ নম্বর ওয়ার্ডের এক নম্বর ইউনিটের সভাপতি। আজ বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ গুলি করে। পরে রক্তাক্ত অবস্থায় পুলিশ লাইন হাসপাতালে নেওয়া হলে সেখানে তিনি মারা যান।’

তবে হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে এখনো কিছু জানায়নি।

এদিকে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় বেলা ৪টা ১৫ মিনিটের দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পারভেজ (৩২) নামেরেএক কনস্টেবল মারা যান। ঢামেকের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক (আরএস) ডা. মো. আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

রাজধানীর বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পথচারী, সাংবাদিক ও পুলিশসহ ৪০ জনকে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন।

উল্লেখ্য, শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে অংশ নিতে সকাল থেকেই নয়াপল্টনে জড়ো হন নেতাকর্মীরা। একপর্যায়ে কাকরাইল মোড়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়। পুলিশ ব্যাপকভাবে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এ সময় কাকরাইল মোড়ে একটি পুলিশ বক্স ও ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে রাখা দুটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। কাকরাইলের পর বেলা দুইটার দিকে শান্তিনগর মোড় ও বিজয়নগর পানির ট্যাংক এলাকায়ও সংঘর্ষ শুরু হয়।

এ ঘটনায় শনিবার রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশ থেকে হরতালের ডাক দেয় বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি তাণ্ডবের প্রতিবাদে আগামীকাল (রোববার) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল।’

সুত্র: আমাদের সময়


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category