June 22, 2024, 6:17 am

664494 192 1

নতুন ভিডিও বলছে সাংবাদিক শিরিনকে হত্যার আগে কোনো সংঘর্ষ হয়নি

Spread the love

নতুন প্রকাশ হওয়া এক ভিডিও বলছে, ইসরাইলি সেনারা ফিলিস্তিনি জনপ্রিয় সাংবাদিক শিরিন আবু আকলেহকে হত্যার আগে সেখানে কোনো ধরনের সংঘাত বা সংঘর্ষ হয়নি। যা সংঘর্ষ হয়েছে বলে ইসরাইলি সৈন্যদের দাবির সাথে সাংঘর্ষিক।

আলজাজিরার সাংবাদিক ৫১ বছর বয়সী আকলেহকে গত ১১ মে গুলি করে হত্যা করে ইসরাইলি এক সেনা সদস্য। এ সময় তিনি জেনিনের অধিকৃত পশ্চিমতীর শহরে ইসরাইলি সেনাদের অভিযানের খবর সংগ্রহ করছিলেন। তার সহকর্মী ও প্রত্যক্ষদর্শীরা তাকে গুলি করে মারার কথা জানিয়েছেন।

আলজাজিরার যাচাই করা নতুন এ ভিডিওতে দেখা যাচ্ছে পরিস্থিতি স্বাভাবিকই ছিল। ফিলিস্তিনিদের সাথে কোনো ইসরাইলি বাহিনীর সংঘর্ষের শব্দও পাওয়া যাচ্ছে না।ঘটনাস্থলে কিছু মানুষকে দেখা যাচ্ছে তারা আলাপ-আলোচনা করছেন এবং হাসাহাসি করছেন। সাংবাদিক শিরিন আবু আকলেহ এবং তার কয়েকজন সহকর্মী প্রেস লেখা জ্যাকেট পরা অবস্থায় আছেন।শিরিন ও অন্য সাংবাদিকরা ইসরাইলি সেনাদের অবস্থানের দিকে হেঁটে যাচ্ছেন। এর পরই গুলির শব্দ শুরু হয়।

গুলি শুরু হলে সেখানকার লোকজন দৌড়াদৌড়ি শুরু করেন এবং শিরিন আবু আকলেহকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।ইসরাইলি বাহিনী কর্তৃক ফিলিস্তিনি-মার্কিন নাগরিক শিরিন আবু আকলেহ হত্যাকাণ্ড বিশ্বজুড়ে ক্ষোভের সৃষ্টি করেছে এবং এর স্বাধীন তদন্তের দাবি উঠেছে।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category