June 22, 2024, 11:53 am

দুদকে বদলীকৃত কর্মকর্তাদের বিদায়ী সংবর্ধনা

দুদকে বদলীকৃত কর্মকর্তাদের বিদায়ী সংবর্ধনা

Spread the love

এই প্রথমবারের মতো দুদকে বদলীকৃত কর্মকর্তাদের বদলীজনিত বিদায় সংবর্ধনা দিয়েছে দুদক সার্ভিস অ্যাসোসিয়েশন ডুসা।

দুদক সার্ভিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে দুদকের ১৪ জন উপপরিচালক ও ১৪ জন সহকারী পরিচালক-কে বিভিন্ন জেলা কার্যালয়ে বদলিজনিত বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ডুসার সিনিয়র নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিভিন্ন জেলার গুরুত্বপূর্ণ দায়িত্ব প্রাপ্তিতে  বদলিকৃত কর্মকর্তাগণকে শুভেচ্ছা জানিয়ে ডুসা সভাপতি উপপরিচালক (ডিডি) মশিউর রহমান বলেন, বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়া।

ডুসার সদস্য ও গুরুত্বপূর্ণ মামলার তদন্তকারী কর্মকর্তাগণ প্রধান কার্যালয়ে তাদের উপর কমিশন কর্তৃক অর্পিত দায়িত্ব সুচারুভাবে সম্পন্ন করতে যেভাবে ভূমিকা রেখেছেন, জেলা কার্যালয়ে দায়িত্ব পালনের ক্ষেত্রে তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ পাবেন। মাঠ পর্যায়ের দুর্নীতি দমন ও প্রতিরোধে বদলিকৃত কর্মকর্তাগণ অগ্রণী ভূমিকা পালন করবেন মর্মে সভাপতি আশাবাদ ব্যক্ত করেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন জেলায় জেলায় সাধারণের সাথে মিশে  যে নীতি ও আদর্শকে বুকে ধারণ করে দেশের ও জনগণের উন্নয়নে ভূমিকা রেখেছিলেন,  সে নীতি ও আদর্শকে  বুকে ধারণ করে বদলীকৃত উপপরিচালক ও সহকারী পরিচালকগণ জেলায় সাধারণ জনগণের সেবা করার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবেন এই প্রত্যাশা। অনুষ্ঠানে ডুসা’র সাধারণ সম্পাদক ডিডি সৈয়দ নজরুল ইসলাম সহ অন্যান্য শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন। বদলিকৃত কর্মকর্তাদের ডুসা’র পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

দুর্নীতির অপচ্ছায়া যখন ছড়িয়ে পড়েছে বিস্তৃত পরিসরে, তখন প্রজ্বলিত  আলো কেবল কেন্দ্রীভূত না থেকে ছড়িয়ে যাক দেশের প্রত্যেকটি কোণে কোণে। সে অপচ্ছায়া দূর করার জন্য আলোকবর্তীকা জেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারাই। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত “ভিশন ২০৪১” এর উন্নত দেশ গঠনে দুদকের জেলা ইউনিটে বদলীকৃত কর্মকর্তাগণ সততা ও নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করবেন বলে ডুসা বিশ্বাস করে।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category