June 22, 2024, 2:29 am

দর্শকদের হতাশ করে ফিরে গেলেন নোরা

Spread the love

অবশেষে গতকাল শুক্রবার রাতে ঢাকার মঞ্চে উঠেছেন বলিউডের ‘আইটেম গার্ল’খ্যাত অভিনেত্রী নোরা ফাতেহি। তবে দর্শকদের হৃদয় জয় করতে পারেননি এই ‘দিলবার’-কন্যা। ঢাকা আসা নিয়ে আমলাতান্ত্রিক জটিলতায় কারণে তার রিহার্সাল আর পরিবেশনায় ঘাটতি ছিল! এমনটাই জানিয়েছে উপস্থিত দর্শকরা।

এদিকে আজ শনিবার বিকেলের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করার কথা থাকলেও ভোর ৪টার একটি ফ্লাইটে ঢাকা ছেড়েছেন নোরা। জানা গেছে, আগামী সোমবার কাতারে অনুষ্ঠিতব্য জমকালো বিশ্বকাপ উদ্বোধনী মঞ্চে পারফর্ম করবেন তিনি। এ কারণে ঢাকা থেকে সোজা কাতারের ফ্লাইট ধরেছেন নোরা।

গতকাল বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে রাত ৯টার দিকে দেখা মেলে বলিউড এই সুন্দরীর। অংশ নেন ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড- ২০২২’ অনুষ্ঠানে। যার টিকিট বিক্রি হয় তিনটি ক্যাটাগরিতে। এগুলো হলো- ভিআইপি (১৫ হাজার টাকা), গোল্ড (১০ হাজার) ও সিলভার (৫ হাজার টাকা)। সবার প্রত্যাশা ছিল নাচের ঝংকারে মাতিয়ে তুলবেন পুরো অনুষ্ঠানস্থল। কিন্তু ঘটল উল্টোটা।

কারণ, এদিন ‘সাকি সাকি’, ‘দিলবার’র গানে ঝড় তোলা এই শিল্পীর মঞ্চে উপস্থিতির সময় ছিল খুবই কম। আর নাচে অংশ নিয়েছেন ২ মিনিটেরও কম সময়। যারা তার মনোমুগ্ধকর নাচ দেখার জন্য টিকিট কেটেছিলেন, তারা সবাই হতাশ।

উপস্থিত দর্শকদের মুখে এক কথা- ‘আমরা অনেক আশা নিয়ে এই অনুষ্ঠানের টিকিট কিনেছিলাম। তার পারফরম্যান্স দেখব। কিন্তু তিনি মাত্র ২ মিনিট সময় দিয়েছেন। আমরা আশা করেছিলাম, তিনি কয়েকটি গানে পারফরম্যান্স করবেন। কিন্তু একটি গানেও পুরোপুরি অংশ নেননি। তাহলে আমরা এত টাকা খরচ করে কেন টিকিট কিনলাম?’

দেখা গেছে, মঞ্চে নোরাকে স্বাগত জানানোর সময় ‘দিলবার’ গানটি বাজছিল। যেখানে দেশের একটি নৃত্যদল অংশ নেন। এরপর মঞ্চে আসনে নোরা। মাত্র কয়েক মিনিট তাদের সঙ্গে মঞ্চে নেচে ওঠেন।

এ সময় বলিউডের এই সুন্দরী জানান, ঢাকায় এটি তার দ্বিতীয় সফর। আর এদেশের মানুষদের তিনি অনেক ভালোবাসেন। সুযোগ পেলে আবার আসবেন।

পুরস্কার অনুষ্ঠানে দেশের নারীদের উদ্দেশে নোরা বলেন, ‘যেহেতু এই অনুষ্ঠানটি ওমেন ইমপাওয়ারম্যান্ট নিয়ে। ফলে আমি বলব, মেয়েদের শিক্ষাটা জরুরি। মেয়েদের উচিত এদিকে নজর দেওয়া। আমি নারীদের এগিয়ে যাওয়াকে গর্ব হিসেবে গ্রহণ করি। নারীদের নিয়ে আমার কথা বলতে ইচ্ছে করে৷ আজ শুধু এটুকুই বলতে চাই, নিজের স্বপ্ন পূরণে সাহস এবং শক্তি রেখে সামনে এগিয়ে যান।’

সংক্ষিপ্ত বক্তব্য শেষে নোরা ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড-২০২২’র পুরস্কার প্রদান শুরু করেন। অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য কয়েকজন নারীকে পুরস্কৃত করা হয়। এ সময় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিকাসহ অনেকে।

অনুষ্ঠানে আগত দর্শকদের প্রত্যাশা ছিল, নোরা হয়তো পুরস্কার প্রদান শেষে মঞ্চে কোমর দোলাবেন। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হয়নি। বলিউডের এই আইটেম গার্ল সবাইকে হতাশ করে মঞ্চ থেকে বিদায় নেন।

উল্লেখ্য, এই অনুষ্ঠানে অংশ নেওয়ার অনুমতি নিয়ে একাধিকবার জটিলতা হয় মন্ত্রণালয় ও রাজস্ব বোর্ডের সঙ্গে। শেষে ১৭ নভেম্বর রাতে অনুমতি মেলে। আর গতকাল দুপুর ২টার দিকে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন নোরা। এরপর ওঠেন একটি পাঁচ তারকা হোটেলে।

বিশ্রাম শেষে রাত ৯টার দিকে অনুষ্ঠানে অংশ নেন নোরা। আর ১০টার আগেই তিনি হল ত্যাগ করেন। তবে এই স্বল্প সফরে নোরা ফাতেহি কোনো ডকুমেন্টারি শুটিংয়ে অংশ নিয়েছেন বলে জানা যায়নি। যদিও নারী উন্নয়ন বিষয়ক একটি তথ্যচিত্রের শুটিংয়ের কাজের জন্য তিনি এই অনুমতি পেয়েছিলেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category