June 22, 2024, 12:15 pm

194635 bangladesh pratidin DMD

ছাড়ে তেল পেতে রাশিয়ায় মন্ত্রী পাঠাচ্ছে শ্রীলঙ্কা

Spread the love

ছাড়ে তেল পেতে রাশিয়ায় মন্ত্রী পাঠাচ্ছে শ্রীলঙ্কা। আল জাজিরার খবরে বলা হয়েছে, জ্বালানি ঘাটতির ঘোষণার একদিন পর তেল কিনতে রাশিয়ায় মন্ত্রী পাঠানোর তথ্য জানাল নজিরবিহীন অর্থনৈতিক সংকটে পড়া দেশটি।

১৯৪৮ সালে স্বাধীন হওয়ার পর সবচেয়ে বড় অর্থনৈতিক সংকটে শ্রীলঙ্কা। বৈদেশিক মুদ্রার মজুতসংকটে দেশটির সরকার খাবার, ওষুধ ও জ্বালানির মতো নিত্যপণ্য আমদানি করতে পারছে না। পেট্রল ও ডিজেল সংগ্রহের জন্য জ্বালানি স্টেশনগুলোতে ভিড় করা মানুষের নজিরবিহীন দীর্ঘ সারি তৈরি হচ্ছে। এর মধ্যেই রোববার জ্বালানির দাম বাড়াল সরকার।

শ্রীলঙ্কার জ্বালানি বিষয়ক মন্ত্রী কাঞ্চনা ভিজেসেকেরা বলেন, সোমবার দুইজন মন্ত্রী রাশিয়া সফরে যাবেন। সেখানে তারা আরও তেল পাওয়া নিয়ে আলোচনা করবেন। গত মাসে শ্রীলঙ্কা দুবাই ভিত্তিক একটি সংস্থার মধ্যস্থতায় রাশিয়া থেকে ৯০ হাজার টন সাইবেরিয়ান ক্রুড ওয়েল কেনে। তবে শ্রীলঙ্কার রাজনীতিবিদরা কর্তৃপক্ষকে সরাসরি পুতিনের সঙ্গে আলোচনার জন্য পীড়াপীড়ি করছেন।

 

গতকাল শনিবার শ্রীলঙ্কার জ্বালানিমন্ত্রী কাঞ্চনা ভিজেসেকেরা বলেন, তেলের নতুন চালান পেতে অনির্দিষ্টকাল দেরি হতে পারে। মোটরযানচালকদের কাছে ক্ষমা চেয়ে তিনি অনুরোধ করেন, তারা যেন জ্বালানি স্টেশনগুলোর সামনে ভিড় না করেন।

এদিকে সরবরাহ আসামাত্রই জ্বালানি ভরার আশায় অনেকে তাদের গাড়িগুলো ফিলিং স্টেশনের সামনে লাইন দিয়ে রেখেছেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category