June 21, 2024, 7:12 am

182917 bangladesh pratidin mosso

চাকরি রক্ষায় টানা ৩৬ দিনের কর্মসূচিতে মৎস্যের ৫১২ কর্মচারী

Spread the love

মৎস্য অধিদপ্তরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)’ প্রকল্পের ৫১২ কর্মচারী চাকরি রক্ষায় জাতীয় প্রেসক্লাবের সামনে টানা ৩৬ দিন ধরে মানববন্ধন, অনশন ও অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

আজ তাদের চাকরির মেয়াদ শেষ। ৩৬ দিন কর্মসূচির পরও সংশ্লিষ্টদের থেকে আশ্বাস না পাওয়ায় মৎস অধিদপ্তরকে ৩০ জুন কালো দিবস ঘোষণা করেছে বিক্ষোভকারীরা। তারা বলেন, ঈদের বোনাস না থাকায় রাস্তাতেই ঈদ কাটবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

আন্দোলনকারীরা বলছেন, ৫১২ কর্মচারীসহ তাদের পরিবারের সদস্যদের চোখের জলে শেষ হয়ে গেল কর্মজীবন। সাত বছর অধিদপ্তরের যুগান্তকারী অগ্রগতি ও উন্নয়ন যাদের হাতে হয়েছে তারাই আজ নিঃস্ব হয়ে চোখের জলে বিদায় নিবে এটা মেনে নেওয়া যায় না। একই সাথে মৎস্য অধিদপ্তরের চলমান উন্নয়ন, দাপ্তরিক গতিশীল কার্যক্রম,মাছের উৎপাদন ও ইলিশ সম্পদ উৎপাদন বৃদ্ধি বাধাগ্রস্ত করেছে। অথচ তাদের নিয়োগ নথিপত্রের ভিত্তিতে কর্তপক্ষ অনেক আগেই এই দক্ষ জনবলকে রাজস্ব করতে পারতো।

তারা বলেন, অধিদপ্তরের সাবেক দুই মহাপরিচালক কাজী শামস আফরোজ ও রাশেদুল হক চৌধুরী রাজস্বকরণের জন্য প্রস্তাব করেছিলেন। কিন্তু মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি। পরিকল্পনা মন্ত্রীসহ ৭০ জন সংসদ সদস্য আমাদের জন্য ডিও লেটার দিয়েছেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category