June 21, 2024, 7:35 am

কুসিক নির্বাচনে ভোট গ্রহন শুরু

কুসিকসহ ১৭৬ ইউপি নির্বাচনে ভোটগ্রহণ শুরু

Spread the love

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনসহ দেশের প্রায় দুইশ উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদে বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।

বুধবার ১৭৬টি ইউনিয়ন পরিষদ, পাঁচটি পৌরসভা ও চারটি উপজেলা পরিষদে ভোট হচ্ছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশনের অধীনে এটাই বড় আকারের প্রথম নির্বাচন।

এদিকে, মঙ্গলবার নির্বাচনি প্রচারণা না থাকলেও পিরোজপুরের নাজিরপুর, চট্টগ্রামের আনোয়ারা, নোয়াখালীর সেনবাগ ও নারায়ণগঞ্জের সোনারগাঁওসহ বেশ কিছু জায়গায় সহিংসতায় পুলিশসহ শতাধিক আহত হয়েছেন।

সহিংসতা ও অনিয়মের কারণে এক পৌরসভা ও অন্তত ২২টি ইউপির ভোট স্থগিত করা হয়েছে।

এ দিকে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের ১০টি ইউনিয়নের মধ্যে সবচেয়ে আলোচিত মোগরাপাড়া ইউনিয়নে সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে।

সোনারগাঁওয়ের বাকি ৯ ইউনিয়নের নির্বাচন আগেই অনুষ্ঠিত হয়েছে। সোনারগাঁও উপজেলার একমাত্র পৌরসভা আমিনপুরের সঙ্গে মোগরাপাড়া ইউনিয়নের সীমানা জটিলতার কারণে এই দুই স্থানে (আমিনপুর পৌরসভা ও মোগরাপাড়া ইউনিয়ন) নির্বাচন বন্ধ ছিল।

মামলা নিষ্পত্তি হওয়ায় নির্বাচন কমিশন এ ইউপির নির্বাচনের তফসিল ঘোষণা করে। মোগরাপাড়া ইউনিয়নে মোট ভোটার ২৪ হাজার ২৩৪ জন।

মোট ১২টি ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৪জন হলেও নৌকার প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি তরুণ প্রার্থী শাহ মোহাম্মদ সোহাগ রণির সঙ্গে স্বতন্ত্র প্রার্থী টানা দুইবারের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবুর হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে সাধারণ ভোটারদের ধারণা।

নির্বাচনে ইউপি সদস্য পদে লড়ছেন ৪৩ জন। আর সংরক্ষিত নারী সদস্য পদে আছেন ১০ জন। ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য পদে নির্বাচিত হয়েছেন মো. আবুল হোসেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category