June 22, 2024, 6:07 am

CEC Kazi Habibul Awal Daily Bangladesh 2206201008

কুমিল্লা সিটি নির্বাচনে কোনো বিপর্যয় দেখছেন না সিইসি

Spread the love

কুমিল্লা সিটি করপোরেশন (সিওসিসি) নির্বাচনে আমরা কোনো বিপর্যয় দেখিনি বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।
সোমবার সিওসিসি নির্বাচন নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

কুমিল্লা নির্বাচনের ফলাফল ঘোষণার সময় বিশৃঙ্খলা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছে কিনা এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, আমরা রাত ৮টা পর্যন্ত নির্বাচন পর্যবেক্ষণ করেছি এবং কোনো বিপর্যয় দেখিনি। আমরা সিসিটিভির মাধ্যমে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছিলাম।”

“কিন্তু টেলিফোনে ফলাফল পাল্টে গেল- এমন কথা শোনা যাচ্ছিল। ফলাফল শেষ মুহূর্তে পরিবর্তন কল – এটা একেবারে অসম্ভব. আমি নিজেই দু-একটা ফোন করেছি। আমাদের রিটার্নিং অফিসার স্তম্ভিত অবস্থায় আমাকে ডেকে বললেন, “সে বিপদজনক”। আমি সেখানে বিকট শব্দ শুনতে পাচ্ছিলাম। আমি ভেবেছিলাম তাকে মারধর করা হচ্ছে,” সিইসি সাংবাদিকদের কাছে বিষয়টি ব্যাখ্যা করেন।

তিনি যোগ করেন যে তিনি তখন ডিসি, এসপিকে ফোন করেন এবং তারা বলেছিলেন যে তারা অবিলম্বে বিষয়টি দেখছেন। “তারপর আমি রিটার্নিং অফিসারকে ফোন করে বললাম কোন সমস্যা হবে না। তিনি পরে বলেছিলেন যে পুলিশ এসেছে এবং লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে,” কাজী হাবিবুল আউয়াল আরও বলেন।

বিশৃঙ্খল ঘটনাটি মাত্র 15 মিনিটের ছিল। কোনভাবেই এটি 20 মিনিটের বেশি স্থায়ী হয়নি। এরপর তিনি আকস্মিকভাবে ফলাফল ঘোষণা করেন, যা আমরা দেখেছি বলে সিইসি জানান।

“আমরা ইভিএম বা ব্যালটের ফলাফল ওয়েবসাইটে পোস্ট করেছি। এমন ঘটনা ঘটেনি,” বলেন সিইসি কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেছিলেন যে ফলাফলের সময় মিছিলের বিষয়টি “জনগণের মানসিক আক্রোশ” এর কারণে হয়েছিল। এটা আমাদের কাছে অনাকাঙ্খিত কিন্তু তাদের কাছে কাম্য। তারা নিছক উত্তেজনা আউট এটা করেছে.

এ সময় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান, মো: আলমগীর, হুমায়ুন কবির খন্দকার।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category