June 21, 2024, 8:44 am

Mizanur Rahman Azhari

এই সময়ের আলোচিত বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী

Spread the love

বর্তমান সময়ের আলোচিত বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী তার সুমধুর কন্ঠ ও অত্যান্ত দক্ষ, বিচক্ষন জ্ঞানী একজন বাংলাদেশী বক্তা। তিনি দেশ বিদেশে অতি সুনামের সহিত ওয়াজ ও ইসলামের দাওয়াতের কাজ করে যাচ্ছেন।

মাওলানা মিজানুর রহমান আজহারী হলেন একজন বাংলাদেশী কাবাডি খেলোয়াড় যিনি ২০০৬ সালে কাতার এর দোহায় অনুষ্ঠিতব্য ১৫ তম এশিয়ান গেমস-এ ব্রোঞ্জ পদক বিজয়ী দলের অংশ ছিলেন। প্রাক্তন খেলোয়াড় মো. মিজানুর রহমান মাওলানা মিজানুর রহমান আযহারী নামে বেশি পরিচিত। তিনি বাংলাদেশি ইসলামী বক্তা, ধর্মীয় গবেষক ও ইসলাম প্রচারক। তিনি জাতীয় মুফাসসির পরিষদের সদস্য।

আজহারী জন্মগ্রহণ করেন কুমিল্লায় ১৫ সেপ্টেম্বর ১৯৭৮) । ২০০৪ সালে মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে মাধ্যমিক, ও ২০০৬ সালে সর্বোচ্চ নাম্বার পেয়ে উত্তীর্ণ হন। ২০০৭ সালে ইসলামি ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত মিশর সরকারি বৃত্তি পরীক্ষায় আজহারী প্রথম স্থান অধিকার করেন এবং তখন তিনি মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ে ২০১২ সালে ৮০% সিজিপিএ নিয়ে তাফসির বিভাগ থেকে অনার্সে উত্তীর্ণ হন।

 মিশরে পাঁচ বছর শিক্ষা জীবন অতিবাহিত করার পর তিনি জ্ঞানের বাগান খ্যাত মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে পোস্ট গ্রাজুয়েশন, এমফিল এবং পিএইচডি করেন। এই বিশ্ববিদ্যালয়ে কোরআন শিক্ষা বিভাগ থেকে তিনি ২০১৬ সালের মধ্যে স্নাতকোত্তর এবং এমফিল ডিগ্রি অর্জন করেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category