June 22, 2024, 1:44 pm

192323 bangladesh pratidin 162813 bangladesh pratidin dhaka zoo pic 1

ঈদের দ্বিতীয় দিনে চিড়িয়াখানায় উপচে পড়া ভিড়

Spread the love

ঈদুল আজহার ছুটিতে আজ সোমবার রাজধানীবাসীর বিনোদনের অন্যতম কেন্দ্রস্থল মিরপুরের জাতীয় চিড়িয়াখানা উপচেপড়া ভিড় লক্ষ্য করা গছে। এদিন প্রায় ৫০ হাজার মানুষ চিড়িয়াখানায় ঘুরতে এসেছেন। সরেজমিনে চিড়িয়াখানা গিয়ে মানুষের প্রচণ্ড ভিড় দেখা যায়। অতিরিক্ত দর্শনার্থীর জন্য পা ফেলার মতো জায়গা ছিল না কোথাও। পরিবার, বান্ধুবান্ধব নিয়ে অনেকে বেড়াতে এসেছেন।

ঈদে চিড়িয়াখানায় বাড়তি বিনোদন উপভোগ করে অনেককেই আবার বাড়ি ফিরে যেতে দেখা গেছে। রাজধানীর মোহাম্মদপুর থেকে কয়েকজন বন্ধু ঘুরতে এসেছেন চিড়িয়াখানায়। তাদেরই একজন সোহরাব হোসেন। কথা হলে তিনি বলেন, কোরবানির ঝামেলা থাকায় প্রথমদিন আসতে পারিনি। সেজন্য বন্ধুদের নিয়ে আজ চিড়িয়াখানায় ঘুরতে এসেছি।

ঈদে ঢাকার বাইরে থেকেও ঘোরাঘুরি করতে এসেছেন অনেকে। ফাঁকা ঢাকায় ঘুরতে দূর-দূরান্ত থেকে আসা যাত্রীরা পরিবহনের অতিরিক্ত ভাড়ায় অতিষ্ঠ হচ্ছেন। ঝিনাইদহ থেকে পরিবার নিয়ে ঢাকায় ঘুরতে এসেছেন সোহানুর রহমান। চিড়িয়াখানা ঘুরতে এসে গণপরিবহনে ‘ইদ বকশিস’ নামে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ তুলেছেন তিনি।

 

এদিকে অভিযোগ আছে চিড়িয়াখানা এলাকার রেস্টুরেন্টগুলোতে দর্শনার্থীরা খেতে আসলে তাদের কাছ থেকে ‘গলাকাটা’ দাম নেওয়া হয়। এ বিষয়ে সাবিনা হোসেন নামে এক দর্শনার্থী বলেন, আমার বাচ্চার ক্ষুধা লেগেছে বলে জুস নিলাম। ৮০ টাকার জুসের দাম দিতে হল ৩০০ টাকা।

জাতীয় চিড়িয়াখানার কিউরেটর মুজিবুর রহমান বলেন, ঈদে দর্শনাথীদের সব ধরনের সুবিধা নিশ্চিত করতে চিড়িয়াখানার কর্মকর্তা-কর্মচারীর সমন্বয়ে বেশ কয়েকটি কমিটি গঠন করা হয়েছে। আগত দর্শনাথীদের সুবিধা দিতে তারা সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দায়িত্ব পালন করবেন। তিনি বলেন, পুরো সীমানাজুড়ে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। ভাঙা খাঁচা ও সেড নতুন করে সংস্কার ও স্থাপন করা হচ্ছে। বাড়তি গাড়ি পাকিং সুবিধা তৈরি করা হয়েছে।

কিউরেটর মুজিবুর রহমান আরও বলেন, ঈদের দিন গরু কোরবানি দেওয়ার কারণে বাড়তি চাপ থাকায় দর্শনার্থী কম হলেও আজ সোমবার দর্শনার্থীর সংখ্যা অনেক। এ রকম অতিরিক্ত দর্শনার্থীর চাপ আরও ২-৩ দিন থাকবে। চিড়িয়াখানা কর্তৃপক্ষের মতে, প্রায় ৫০ হাজার মানুষ আজ ঘুরতে এসেছেন চিড়িয়াখানায়।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category