June 17, 2024, 8:26 am

224325 bangladesh pratidin iran bdp

ইরানের ড্রোন কল্পিত শত্রুর লক্ষ্যবস্তু ধ্বংস করল

Spread the love

দ্বিতীয় দিনের মত ড্রোন মহড়া চালিয়েছে ইরানের সামরিক বাহিনী। এতে কল্পিত শত্রুর অত্যন্ত স্পর্শকাতর এবং গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তুগুলো নিখুঁতভাবে এবং সফলতার সাথে ধ্বংস করা হয়। মহড়ায় ইরানের সর্বাধুনিক দেড়শ ড্রোন ব্যবহার করা হয়। খবর পার্সটুডের।

ড্রোন মহড়ার মুখপাত্র সাইয়েদ মাহমুদ মুসাভি আজ বৃহস্পতিবার বলেন, দ্বিতীয় দিনের মহড়ায় সত্যিকারের অস্ত্র ব্যবহার করা হয়েছে। তিনি জানান, কল্পিত শত্রুর লক্ষ্য বস্তুগুলোর বেশিরভাগই ধ্বংস করা হয়েছে, বাকিগুলো আজকের মধ্যেই ধ্বংস করা হবে।

মুসাভি জানান, ইরানের সামরিক বাহিনীর চারটি ইউনিট স্থলবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী এবং আকাশ প্রতিরক্ষা বাহিনী বিভিন্ন ধরনের ড্রোন পরিচালনা করে। কৌশলগত দিক দিয়ে বিশেষ গুরুত্বপূর্ণ হরমুজ প্রণালী এলাকাসহ প্রায় পুরো ইরানের ভূখণ্ডের ওপর এসব ড্রোন মহড়া চালায়।অত্যন্ত নিখুঁতভাবে আঘাত হানতে পারে এমন সব অস্ত্র ব্যবহার করা হয়েছে আজকের মহড়ায়। এরমধ্যে কায়েম বোমা, আলমাস ক্ষেপণাস্ত্র এবং এমকে-৮২ বোমা ব্যবহার করে শত্রুর কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার থেকে শুরু করে জ্বালানি ট্যাংক, গোলাবারুদের ডিপো এবং রাডার ও ক্ষেপণাস্ত্র ব্যবস্থা ধ্বংস করা হয়।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category