June 21, 2024, 8:43 am

Screenshot 20210930 223453

আরএমপি ভিকটিম সাপোর্ট সেন্টারের স্টিয়ারিং কমিটির ২০তম সভা অনুষ্ঠিত

Spread the love

রাজশাহী ব্যুরো :রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারের স্টিয়ারিং কমিটির ২০তম সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার( ৩০ সেপ্টেম্বর) বেলা ১১ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদরদপ্তরে এ সভা ‍অনুষ্ঠিত হয়।সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আবু কালাম সিদ্দিক ।উক্ত সভায় পুলিশ কমিশনার ভিকটিম সাপোর্ট সেন্টারের সহযোগী এনজিও প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিগণের সাথে মতবিনিময় করেন।

241459918 463891231323585 4341412290968155056 n 3

ভিকটিম সাপোর্ট সেন্টারের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে তিনি বলেন, বিভিন্ন সহিংসতার শিকার নারী ও শিশুদের ভিকটিম সার্পোট সেন্টারে সেবা প্রদান করা হয়। সহিংসতার শিকার নারীদের ক্ষেত্রে যেকোন বয়স এবং ছেলে শিশুর ক্ষেত্রে ০৮ বছর পর্যন্ত সেবা প্রদান করা হয়। সহিংসতার শিকার নারী ও শিশুদের সবধরণের আইনগত সেবা, চিকিৎসা সেবা ও কাউন্সিলিং সেবা প্রদান করা ভিকটিম সার্পোট সেন্টারের উদ্দেশ্যে। এ বছর আজ পর্যন্ত সর্বমোট ২১১ জন নারী ও শিশুকে বিভিন্ন ধরণের সেবা দেয়া হয়েছে। সহিংসতার শিকার নারী ও শিশুদের সেবা প্রদানের বিষয়টি সরকারি দায়িত্বের পাশাপাশি পুলিশের নৈতিক দায়িত্ব।

ভিকটিম সার্পোট সেন্টারের কার্যক্রমকে সর্বস্তরে পৌছে দেয়ার জন্য পুলিশ কমিশনার আরএমপি’র বারো থানার অফিসার ইনচার্জগণকে বিশেষ নিদের্শনা প্রদান করেন। নারী ও শিশুর প্রতি সহিংসতা নিরসনে ভিকটিম সাপোর্ট সেন্টার ও এনজিও প্রতিষ্ঠানসমূহের সহযোগিতায় আগামীতে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে তিনি।

অনুষ্ঠানে এনজিও প্রতিনিধিগণের সাথে (MOA) মেমোরেন্ডাম অব এগ্রিমেন্ট স্বাক্ষরিত হয়। আরএমপি’র পক্ষে উপ-পুলিশ কমিশনার (সদর)মো. রশীদুল হাসান পিপিএম এ চুক্তিতে স্বাক্ষর করেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category