June 15, 2024, 11:36 am

আজ বিক্ষোভ হচ্ছে না, যা জানাল জামায়াত

আজ বিক্ষোভ হচ্ছে না, যা জানাল জামায়াত

Spread the love

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকায় পূর্বঘোষণা অনুযায়ী আজ সোমবার বিক্ষোভ কর্মসূচি পালন করার কথা ছিল বাংলাদেশ জামায়াতে ইসলামীর। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে দলটি। সংঘাত এড়াতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

তবে জামায়াতের পক্ষ থেকে বলা হয়েছে, ছুটির দিনে কর্মসূচি পালনের জন্য প্রশাসনের কাছে আবারও অনুমতি চাওয়া হবে। এর আগে অফিস-আদালত খোলা থাকায় কর্মসূচি পালনে বিশৃঙ্খলা ঘটতে পারে জানিয়ে দলটিকে বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি দেয়নি পুলিশ।

জামায়াতের দায়িত্বশীল একাধিক নেতা এ তথ্য জানিয়েছেন। তারা জানান, জামায়াত শান্তিপূর্ণ, নিয়মতান্ত্রিক ও আইনের প্রতি শ্রদ্ধাশীল দল। তাই সংঘাত এড়াতে কর্মসূচি পালন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেহেতু প্রশাসন বলেছে যে, কর্মদিবসে নয়, ছুটির দিন হলে অনুমতি দেবে; তাই আমরা আজ কর্মসূচি পালন না করে ছুটির দিনে বিক্ষোভের অনুমতি চাইব।

প্রসঙ্গত, দ্রব্যমূল্য বৃদ্ধি, দলের আমিরের মুক্তিসহ বেশ কিছু দাবিতে সম্প্রতি বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয় জামায়াত। এ বিষয়ে অনুমতি নিতে গত সোমবার দলটির চার সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কার্যালয়ের গেটে গেলে তাদের আটক করা হয়। তবে কয়েক ঘণ্টা পর তাদের ছেড়ে দেওয়া হয়।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category